চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জোড়া গোলে ফিরলেন মেসি, তবে জেতা হল না

চোট সেরে এই ম্যাচেই ফিরেছেন লিওনেল মেসি। ফিরে জোড়া গোলও করলেন বার্সেলোনা অধিনায়ক। কিন্তু দেখলেন হার!

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে সাত গোলের রুদ্ধশ্বাস ম্যাচে রিয়াল বেটিসের কাছে ৪-৩ গোলে হেরে গেছে বার্সেলোনা।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

যদিও এই হারেও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে কাতালানরা। ১২ ম্যাচে ২৪ পয়েন্ট তাদের। সমান ম্যাচে এক পয়েন্ট কমে দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ।

রোববার প্রথমার্ধের শুরুতে বার্সার খেলায় ছিল আলস্যের ছাপ! আক্রমণ আর গতিতে স্বাগতিকদের তুলনায় অনেক এগিয়ে ছিল বেটিস। গোলরক্ষক টের স্টেগেন দেয়াল হয়ে না দাঁড়ালে প্রথম ১৫ মিনিটেই দুই গোল হজম করতে হত মেসির দলকে!

টের স্টেগেন অবশ্য শেষপর্যন্ত ঠেকিয়ে রাখতে পারেননি বেটিসকে। উইলিয়াম কারভালহোর পাস ধরে জুনিয়র ফিরপোর গোলে ২০ মিনিটে পিছিয়ে পরে কাতালানরা।

পিছিয়ে পরে আড়মোড়া ভাঙ্গে বার্সার। ২৫ মিনিটে সমতাসূচক গোল প্রায় পেয়েই গিয়েছিল স্বাগতিকরা। চোট সেরে ওঠা অধিনায়ক মেসির ফ্রি-কিক থেকে পাওয়া বলে ভলি করেছিলেন ক্লেমেন্ট ল্যাংলে। কিন্তু অতিথি গোলরক্ষকের দক্ষতায় সে যাত্রায় সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

বার্সার আক্রমণে অবশ্য খেই হারায়নি বেটিস। উল্টো পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করেছ। বার্সা ডিফেন্ডারদের ব্যর্থতার সুযোগ নিয়ে ৩৪ মিনিটে অতিথিদের আরও এগিয়ে নেন জোয়াকুইন সানচেজ।

ম্যাচের ৬৮ মিনিটে মেসির পেনাল্টিতে একটি গোল শোধ দেয় বার্সা। বেটিস ডি-বক্সে জর্ডি আলবা ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিকে লিগে নিজের অষ্টম গোলটি করেন অধিনায়ক।

সেই গোলে ভাগ্য আরও খারাপ হয় বার্সার। ম্যাচের ৭৩ মিনিটে বেটিসের আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভান্নি লো সেলসোর শট টের স্টেগেনের হাত গলে জালে জড়ালে হার চোখ রাঙাতে থাকে বার্সাকে।

সেই অবস্থায় ম্যাচ জমিয়ে তোলেন আর্তুরো ভিদাল। ম্যাচের ৭৯ মিনিটে বদলি নামা এ চিলিয়ান মিডফিল্ডারের গোলে ব্যবধান ৩-২ হলে ম্যাচ জমে ওঠে।

কিন্তু স্বাগতিকদের উত্তেজনায় দ্রুতই জল ঢেলে দেয় বেটিস। ৮১ মিনিটে দুই হলুদ কার্ড দেখে ইভান রাকিটিচ মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বার্সা। সেই সুযোগ কাজে লাগিয়ে দুই মিনিট পর কানালেস গোল করলে মৌসুমের চতুর্থ পরাজয় নিশ্চিত হয় বর্তমান চ্যাম্পিয়নদের।

অতিরিক্ত সময়ে মেসি আরেকটি গোল পরিশোধ করেও তাই হার এড়াতে পারেননি।