চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জেএমবির সিরিজ বোমা হামলা: নাটোরে ৫ জনের যাবজ্জীবন

নাটোরে জঙ্গি সংগঠন জেএমবির সিরিজ বোমা হামলা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড এবং ২ জনকে বেকুসুর খালাস দিয়েছে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

আজ সোমবার বেলা ১১টার দিকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ৭ জন আসামীর মধ্যে ৬ আসামীকে আদালতে হাজির করা হয়। নিরাপত্তার কারণে গাজিপুরের কাশিমপুর কারাগারের আসামী জেএমবি নেতা শফিউল্লা ওরফে তারিককে আদালতে হাজির না করায় আদালতের বিচারক প্রদীপ কুমার রায় ওই আসামীর অনুপস্থিতিতেই মামলার রায় ঘোষনা করেন।

আদালতে হাজিরকৃতরা- আব্দুর রশিদ, সিহাব উদ্দিন, দেলোয়ার হোসেন, হাফিজুর রহমান, শহিদুল ও আব্দুল মতিন। পরে আসামীদের কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে পুনরায় কারাগারে প্রেরণ করা হয়।

আদালত সুত্রে জানা যায়, ২০০৫ সালের ১৭ আগস্ট নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্যরা নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়, বাস টার্মিনালসহ গুরুত্বপূর্ন ৮ টি স্থানে একযোগে সিরিজ বোমা হামলা চালায়।

এ ঘটনায় সরকার পক্ষ বাদী হয়ে ৭ জেএমবি নেতার নামে মামলা দায়ের করেন। মামলায় মোট ৬৫ জন সাক্ষীর মধ্যে ৪২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষ করে আদালত।

দীর্ঘ প্রায় ১১ বছর মামলা চলার পর চলতি মাসের ২৩ তারিখে মামলার শুনানী শেষে আজ ২৮ মার্চ মামলার রায় ঘোষণার দিন ধার্য্য করেছিলেন আদালতের বিচারক।