চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জিদানের ‘পগবা’ প্রীতি

নিজে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জিতেছেন। সিনিয়রদের পথ ধরে জুনিয়রদের মধ্যে যারা এই কীর্তি গড়েছেন তাদের জন্য জিনেদিন জিদানের বাড়তি ভালোবাসা থাকাটাই স্বাভাবিক। ২০১৮ রাশিয়া বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলটার সঙ্গে বাড়তি একটা যোগাযোগ আছেও ১৯৯৮ বিশ্বকাপ জয়ী মহাতারকার। তবে সেই তালিকায় পল পগবার জায়গাটা একটু অন্য জায়গায়!

কিছুদিন আগে রিয়াল মাদ্রিদকে নিয়ে নিজের ভালোবাসার কথা শুনিয়েছিলেন পগবা। তবে আপাতত নিজের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ভালো আছেন জানিয়ে রিয়াল কর্মকর্তাদের তার পেছনে ছুটতে মানাও করে দিয়েছিলেন রেড ডেভিলদের মাঝমাঠের মধ্যমণি!

পগবার নিষেধ শোনেনি রিয়াল, বরং আরো যেন উজ্জীবিত হয়েছে। ফরাসি মিডফিল্ডারকে পাওয়ার জন্য স্প্যানিশ জায়ান্টরা কোমরবেঁধেও নামার প্রস্তুতি নিচ্ছে বলেই খবর।

এসব শুনে পগবা আগ্রহ বোধ করুন কিংবা না করুন, জিদানের কথা শুনে রিয়ালের প্রতি তার ভালোবাসা আবারো নতুন করে জেগে উঠতে বাধ্য! পগবার সঙ্গে ব্যক্তিগত ভালো সম্পর্ক আছে জানিয়ে এক ফাঁকে স্বদেশি অনুজকে নিজের দলে খেলার আমন্ত্রণ জানিয়ে রেখেছেন রিয়াল কোচ।

‘আমি পগবাকে পছন্দ করি, আর এটা নতুন কিছু নয়। আমি তাকে ব্যক্তিগতভাবেই চিনি।’

‘সে অন্য সবার থেকে আলাদা। সে যেটা করতে পারে সেটা মাত্র কয়েকজনের পক্ষেই সম্ভব। কীভাবে আক্রমণ করতে হয় কিংবা প্রতিহত করতে হয় সেটাও সে জানে।’

‘পগবা সবসময়ই বলে ম্যানচেস্টারের পরেই তার বেশি আগ্রহ রিয়াল মাদ্রিদকে ঘিরে। আচ্ছা এই যদি হয়, ম্যানচেস্টারের সঙ্গে চুক্তি শেষ হয়ে গেলে তো সে রিয়ালে এলেই পারে!’