চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জাপানী এমপির বিরুদ্ধে অনৈতিক সম্পর্কের অভিযোগ

কিছুদিন আগেই পিতৃত্বকালীন ছুটির দাবি জানিয়ে সারা দেশব্যাপী বিতর্ক তুলেছিলেন তিনি। সেই মন্ত্রীই এবার স্ত্রীর গর্ভকালীন অবস্থায় অন্য এক নারীর সঙ্গে সম্পর্কে যুক্ত হওয়ার গুজব স্বীকার করে পদত্যাগ করলেন।

কেনসুকি মিয়াজাকি নামের জাপান সংসদের এই মন্ত্রী নিজে সমাজে হট্টগোল তৈরি করার জন্য এক সংবাদ সম্মেলনে দুঃখ প্রকাশ করেন এবং নিজে পদত্যাগ করেন।

গতমাসেই জাপানের এই পুরুষ মন্ত্রী প্রথমবারের মতো পিতৃত্বকালীন ছুটির দাবি জানিয়ে সবাইকে নাড়া দেন। কেউ কেউ তার এই দাবির তীব্র বিরোধিতা করে বলেন, এটি তার উপর অর্পিত দায়িত্বকে অবহেলা করারই শামিল।

সুকান বুনসুন নামে জাপানী একটি ট্যাবলয়েড এই সপ্তাহের শুরুতে একটি ছবি প্রকাশ করে যেখানে দেখা যায়, মিয়াজাকি এবং এক বিকিনি মডেল এবং জাপানী পোশাক কিমোনোর ডিজাইনার কিয়োটোতে মিয়াজাকির বাড়িতে বসবাস করছে।

ট্যাবলয়েডটির মতে ছবিটি মিয়াজাকির স্ত্রী আরেক রাজনীতিবিদ মিগুমি কানেকোর গত ৫ ফেব্রুয়ারি সন্তান জন্মদানের আগের দিন তোলা।

মিয়াজাকি এবং কানেকো দুজনেই ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেট পার্টির সদস্য। গত শুক্রবার নিজের দায় স্বীকার করে পদ থেকে অব্যাহতি নেন মিয়াজাকি।

জাপান পার্লামেন্ট শুরুর সময়ে তার এবং অন্যান্যদের পোশাক ডিজাইন করার সময়ই সেই মেয়েটির সঙ্গে তার পরিচয়। সেটা গত ৪ জানুয়ারির কথা। ‘এরপর তার সঙ্গে আমার মাত্র তিনবার দেখা হয়েছে। শেষবার কিয়োটোতে। এরপর আর যোগাযোগই হয়নি। আমার স্ত্রীর কাছেও সবটাই ব্যাখ্যা করেছি। ক্ষমাও চেয়েছি তার কাছে।’

এরপর মাথা নত করে ক্ষমা চান মিয়াজাকি। তবে এরপর স্ত্রী ও সন্তানের ব্যক্তিগত গোপনীয়তার দাবি জানান তিনি।