চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাতীয় দলে নিষিদ্ধ, ধোঁয়াশায় পাণ্ডিয়ার আইপিএল খেলাও

আরও বিপাকে হার্দিক পাণ্ডিয়া। বিতর্কের কালো মেঘ কোনভাবেই সরছে না তার মাথার উপর থেকে। বরং আরও ঘন হচ্ছে বিপদের আশঙ্কা। জাতীয় দলে ড্রেসিংরুমের দরজা তার জন্য আপাতত বন্ধ। এবার মুখ ফিরিয়ে নিল আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সও।

পরিচালক করণ জোহরের রিয়ালিটি টক শো ‘কফি উইথ করণ’-এ লোকেশ রাহুলের সঙ্গে হাজির হয়েছিলেন হার্দিক। যেখানে নারীদের নিয়ে আপত্তিকর এবং অপমানজনক মন্তব্য করেন। যার জেরে তাদের অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

অস্ট্রেলিয়া সফরের মাঝপথ থেকে দুজনকে দেশে ফিরিয়ে নেয়া হয়। এমনকি হার্দিকের মুম্বাইয়ের জিমখানার সদস্যপদও কেড়ে নেয়া হয়। পুরো বিষয়টি তদন্ত করে বিসিসিআই যতক্ষণ না কোনো সিদ্ধান্ত নিচ্ছে, ততক্ষণ ঝুলেই থাকছে ভারতীয় অলরাউন্ডারের ভবিষ্যৎ। এমন অবস্থায় মুম্বাই ইন্ডিয়ান্সের অবস্থানে আরও অসহায় হার্দিক।

আগে শোনা গিয়েছিল, হার্দিককে নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে দ্রুত সিদ্ধান্ত জানানোর অনুরোধ করেছে নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি। কিন্তু রিলায়েন্সের সিইও সুন্দর রমন সে খবর সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন।

তিনি বলেন, হার্দিকের বিষয়ে বিসিসিআইকে কোনো রকম অনুরোধ করা হয়নি। এ নিয়ে ফ্র্যাঞ্চাইজির কোনো মাথাব্যথা নেই।

অর্থাৎ, আকারে ইঙ্গিতে মুম্বাই ইন্ডিয়ান্সের কর্তারা যেন বুঝিয়ে দিলেন, হার্দিক ছাড়াও দল নামাতে প্রস্তুত তারা।

২০১৫ সাল থেকে রোহিত শর্মার দলে খেলছেন পাণ্ডিয়া। কিন্তু আসন্ন আইপিএলে তাকে দেখা যাবে কি না, এ নিয়ে ধোঁয়াশা রয়েই গেল। অন্যদিকে, প্রীতি জিন্তার কিংস ইলেভেন পাঞ্জাবে খেলেন লোকেশ রাহুল। সেই দলের কর্তাকর্তাদের মুখেও কুলুপ।