চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জাতীয় দলের ডাকে সাড়া দিলেন না নারিন-রাসেল

বিপিএলে ধারাবাহিকভাবে খেলে চললেও জাতীয় দলের ডাকে সাড়া দিলেন না ওয়েস্ট ইন্ডিজের দুই তারকা ক্রিকেটার সুনীল নারিন ও আন্দ্রে রাসেল। তাদের দুজনকে ছাড়াই আরও একটি ওয়ানডে সিরিজ খেলতে যাচ্ছে ক্যারিবীয়রা। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে খেলবেন না নারিন-রাসেল।

ইএসপিএন-ক্রিকইনফো জানাচ্ছে, ওয়ানডে খেলার ব্যাপারে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে নারিন জানিয়েছে, তিনি এখনো ওয়ানডে ম্যাচ খেলার মতো আত্মবিশ্বাসী অবস্থায় নেই। আর রাসেল জানিয়েছেন, তার হাঁটুর অবস্থা ৫০ ওভারের ক্রিকেট খেলার মতো জায়গায় নেই।

দুই বছরেরও বেশি সময় ধরে জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলছেন না নারিন। বিভিন্ন টি-টুয়েন্টিতে নিয়মিত খেলা এই তারকাকে এবার পাওয়ার আশা করেছিল দল। কিন্তু সেটা হচ্ছে না।

ক্যারিয়ারে এ পর্যন্ত বেশ কয়েকবার প্রশ্নবিদ্ধ বোলিংয়ের জন্য খেলতে পারেননি নারিন। জাতীয় দলের হয়ে ২০১১ ও ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সময় তার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ হয়। পরে তাকে দীর্ঘদিন বাইরে থাকতে হয়েছে।

বোলিং অ্যাকশন সমস্যার কারণে ২০১৫ বিশ্বকাপের দল থেকেও নাম প্রত্যাহার করে নিতে হয় নারিনকো। এখনো দলে না ফেরায় ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে তার খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

রাসেল সমস্যার কথা জানালেও তার দলে ফেরার বিষয়টি এখনো ‘সম্ভাবনার’ মোড়কে ঢাকা রয়েছে। তিনি টি-টুয়েন্টির জন্য পুরো ফিট। বিপিএলে নিয়মিত খেলছেন, স্টিভনে স্মিথের জায়গায় তার নাম ঘোষণা করেছে পাকিস্তান সুপার লিগ-পিএসএলও। তবে ওয়ানডে খেলার জন্য তিনি পুরোপুরি ফিট নন বলে জানিয়েছেন। রাসেল শেষ ওয়ানডে খেলেছে গত বছরের জুলাইতে।

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২০ ফেব্রুয়ারি থেকে।