চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

জবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ বিজয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে প্রায় সবকটি পদে আওয়ামীপন্থী নীল দলের (একাংশ) দীপিকা-নূর প্যানেল জয়লাভ করেছে। নীল দলের অন্য অংশের জাকির-আলীম প্যানেলের একজন সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে অংশ নেয়নি বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট চলে সকাল ৯ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। বিকালে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে জয়ী হয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদ চ্যানেল আই অনলাইনকে বলেন, একজন সদস্য ছাড়া আমাদের প্যানেলের সবাই জয়ী হয়েছেন। শিক্ষকদের স্বার্থ, ছাত্র-ছাত্রীদের স্বার্থ, শিক্ষার্থীদের, শিক্ষকদের এবং বিশ্ববিদ্যালয়ের মান-সম্মানকে অক্ষুণ্ণ রাখা এবং সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়াই আমাদেন দায়িত্ব-কর্তব্য।

নির্বাচনী পরিবেশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আরিফুল আবেদ চ্যানেল আই অনলাইনকে বলেন, উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে নির্বাচন হয়েছে। আশা করি জবির উন্নয়নের জন্য উপাচার্যকে সহযোগিতা করার জন্য শিক্ষক সমিতি ভূমিকা রাখবে।

নীল দলের সভাপতি জাকারিয়া মিয়া বলেন, সুন্দর সুষ্ঠু পরিবেশে সব শিক্ষকদের অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচন হয়েছে। ফল যাই হয়েছে সবাই মেনে নেবে বলেই প্রত্যাশা করি।

আওয়ামীপন্থী নীল দলের শিক্ষকরা এবার আলাদা দুটি প্যানেলে নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এক প্যানেলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেছেন ড. দীপিকা রানী ও ড. নূর মোহাম্মদ। অপর প্যানেলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেছেন ড. জাকির হোসেন ও ড. আবদুল আলীম।