চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ছবির মজা নিয়ে ফেসবুক অ্যাপে এলো নতুন ফিচার

এক প্লাটফর্মে ব্যবহারকারীকে একাধিক সামাজিক মাধ্যমের সুবিধা দিতে নতুন নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে ফেসবুক। স্মার্টফোনের ক্যামেরা বিপ্লবের এই সময়ে স্ন্যাপচ্যাট ও নিজের মালিকানায় থাকা ইন্সটাগ্রামের মতো ছবিকেই গুরুত্ব দেয়া শুরু করেছে এই সামাজিক মাধ্যমে জায়ান্ট। নতুন সংযোজনের অংশ হিসেবে ফেসবুকের স্মার্টফোন অ্যাপে নিউজফিডের সবচেয়ে ওপরে যুক্ত হয়েছে ক্যামেরা ফিচার।

এই ক্যামেরা ফিচারে আছে মজার সব ফিল্টার ও স্টিকার যেগুলো দিয়ে এখন ছবিতেই প্রকাশ করতে পারবেন আপনার গল্প। এসব ফিল্টারে আছে ভয়ঙ্কর এলিয়েন থেকে শুরু করে মজার অ্যানিমেশন চরিত্র মিনিয়ন।

এই ফেসবুক স্টোরিজ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা ছবি এবং ভিডিও শেয়ার করতে পারবেন পছন্দের বন্ধুর সঙ্গে। এখানে পোস্ট করা ছবি ও ভিডিওগুলো ২৪ ঘণ্টা পর্যন্ত দেখা যাবে। কিন্তু ব্যবহারকারী তার টাইমলাইনে পোস্ট না করলে এসব ছবি-ভিডিও টাইমলাইনে কিংবা নিউজফিডে দেখা যাবে না।

তাই আপনার দিন যাপনের গল্প দেখাতে চাইলে নিউজ ফিডের সবচেয়ে ওপরে ‘ইওর স্টোরি’ আইকনযুক্ত স্টোরিজ বারে ক্লিক করুন।
আর যদি নিজের গল্প কেবল বাছাই করা বন্ধুকে জানাতে চান সেসুযোগও আছে এখন। ‘ফেসবুক ডিরেক্ট’ এর মাধ্যমে আপনার পছন্দের মানুষ আপনাকে তুলে ধরা ছবি-ভিডিও দেখার সুযোগ পাবেন।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার কনর হেইস জানান, তাদের প্রধান লক্ষ্য ব্যবহারকারীরা যেন প্রতিদিন নিত্য নতুন সুবিধার সাথে যুক্ত হতে পারে। এই কারণে বর্তমানে বিশ্বে ১৮৬ কোটি ব্যবহারকারী এই মাধ্যমটি নতুন সুবিধা আনছে।