চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ

প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিততে ১৪৬ রানের টার্গেটে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ।  প্রথম ব্যাট করে ১৪৫ রানে অলআউট হয় ভারত। ছোট টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে অস্বস্তিতে পড়েছে ওয়েস্ট ইন্ডিজও। 

দুই ওপেনারকে হারিয়ে কিছুটা চাপে রয়েছে তারা। দলীয় ৫ রানে ৩ রান করে আবেশ খানের শিকার হয়েছেন ক্যারিবীয় ওপেনার গিডরন পোপ। আর দলীয় ২৮ রানের মাথায় খলিল আহমেদের বলে আউট হন টেভিন ইমলাস।

টস জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হেটমায়ার। ব্যাট করতে নেমে শুরুতেই ক্যারিবিয়ান বোলিং ঝড়ের মুখে বেকায়দায় পড়ে ভারত। স্কোর বোর্ডে মাত্র ২৭ রান তুলতেই তারা হারিয়ে ফেলে প্রথমসারির তিন  ব্যাটসম্যানকে। দলীয় ৩ রানে প্রথম, ৯ রানের দ্বিতীয় উইকেট হারানোর পর ২৭ তৃতীয় উইকেট হারায় ভারত।

পতন অব্যাহত রেখে ৪১ রানে সাজঘরে ফেরেন মিডল অর্ডার ব্যাটসম্যান ওয়াশিংটন সুন্দর। আর দলীয় ৫০ রানের পঞ্চম উইকেট হিসেবে আউট হন আরমান জাফর। দলীয় ৮৭ রানের ষষ্ঠ উইকেট হিসেবে শিকার হন মহিপাল লমরর।

কিছুটা থিতু হওয়ার চেষ্টা করেও ১১৬ রানের মাথায় আউট হন মায়ান্ক দাগার। চার রানের ব্যবধানে সাজঘরে ফেরেন একা হাতে ভারতীয় ইনিংস টানা সরফরাজ খান। ফেরার আগে তিনি করে দলীয় সর্বোচ্চ ৫১ রান। এরপরই ১ রান করে দলীয় ১২৩ রানে আউট হন আবেশ খান।

তিনটি উইকেট নেন ক্যারিবীয় পেসার আলজারি জোসেফ ও রায়ান জন। কিমো পল নেন দুটি উইকেট।  একটি করে উইকেট নিয়েছেন হোল্ডার ও সারমার স্পিংগার।

ভারতের সামনে চতুর্থবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জয়ের হাতছানি। আর প্রথমবারের মতো এই ট্রফির জয়ের স্বাদ পেতে উম্মুখ ক্যারিবিয়রা।

প্রথম সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ। আর ফাইনালে উঠার পথে দ্বিতীয় সেমিতে ভারত হারায় শ্রীলঙ্কাকে।