চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চ্যানেল আই প্রাঙ্গণে রানী সরকারকে শেষ শ্রদ্ধা

চ্যানেল আই থেকে সোজা এফডিসি যাবেন রানী সরকার। দুপুর সোয়া ২টায় সেখানেই তার জানাজা

কিংবদন্তিতুল্য অভিনেত্রী রানী সরকার আর নেই। বার্ধক্যজনিত কারণে শনিবার ভোর ৪টার দিকে রাজধানীর ইডেন মাল্টি কেয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে প্রথমে নিয়ে আসা হবে চ্যানেল আই কার্যালয়ে। এরপর এখান থেকে সোজা তার মৃতদেহ নিয়ে যাওয়া হবে এফডিসিতে।

চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর চ্যানেল আই অনলাইনকে বলেন, রানী সরকারের মৃত্যুতে আমরা শোকাহত। তাকে শেষ বারের মতো শ্রদ্ধা জানাতে তাকে আমরা দুপুর ২টার দিকে চ্যানেল আই কার্যালয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছি। এরপর এখান থেকে রানী সরকারকে নিয়ে যাওয়া হবে এফডিসিতে।

এদিকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান চ্যানেল আই অনলাইনকে বলেন, সাগর ভাইয়ের(ফরিদুর রেজা সাগর) সাথে কথা হয়েছে। প্রথমে রানী সরকারের মৃতদেহ নিয়ে যাওয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। এরপর সেখান থেকে সোজা এফডিসিতে নিয়ে আসা হবে তাকে। দুপুর সোয়া দুইটায় এফিডিসিতে তার নামাজে জানাজা শেষে আজিমপুর গোরস্থানে লাশ দাফনের জন্য নিয়ে যাওয়া হবে।

রানী সরকার বাংলাদেশের খুলনা বিভাগের সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার সোনাতলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার আসল নাম মোসাম্মৎ আমিরুন নেসা খানম। তার বাবার নাম সোলেমান মোল্লা এবং মায়ের নাম আছিয়া খাতুন।

তিনি সাতক্ষীরার সোনাতলা গ্রামের ইউপি স্কুল থেকে প্রাথমিক পাঠক্রম শেষ করেন। এরপর তিনি খুলনা করোনেশন গার্লস স্কুল থেকে মেট্রিক পাস করেন। রানী সরকারের অভিনয় জীবন শুরু করেন ১৯৫৮ সালে বঙ্গের বর্গী মঞ্চনাটকের মাধ্যমে। এই বছরই তার চলচ্চিত্রে অভিষেক হয় এ জে কারদার পরিচালিত ‘দূর হ্যায় সুখ কা গাঁও’ চলচ্চিত্রের মাধ্যমে।

২০১৭ সালে মুক্তি পায় রানী সরকার অভিনীত সর্বশেষ ছবি। মারিয়া তুষারের পরিচালনায় ছবিটির নাম ‘গ্রাস’। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই ছবিতে স্বরূপেই দেখা গিয়েছিলো রানী সরকারকে।