চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চিটাগংয়ের বিপক্ষেই ফিরছেন তামিম

সাউথ আফ্রিকা সফরের প্রস্তুতি ম্যাচে চোট পেয়েও ঝুঁকি নিয়ে খেলেছিলেন প্রথম টেস্ট ও দ্বিতীয় ওয়ানডেতে। বাঁ-ঊরুর চোট বাড়ায় পরে টি-টুয়েন্টি সিরিজে না খেলে দেশে ফেরেন তামিম ইকবাল। ফিরে পুরো ফিট হওয়ার আগে বিপিএলে ঝুঁকিটা নিতে চান না বলে জানিয়েছিলেন। পুনর্বাসনে থাকায় বাঁহাতি ওপেনারের বিপিএলের শুরুর অংশে মাঠে নামা হয়নি। অপেক্ষাটা ফুরোচ্ছে মঙ্গলবার। শতভাগ ফিট হয়েই ফিরছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সেরা তারকা।

তামিমের ফেরার ম্যাচে আবার অন্যরকম উত্তেজনাও থাকছে। গত আসরেও নেতৃত্ব দিয়েছেন চিটাগং ভাইকিংসকে। এবার দল পাল্টে কুমিল্লার ডেরায় টাইগার তারকা। বন্দরনগরীর ছেলে তামিমকে আসরের শুরুতেই নামতে হবে লোকাল দলের বিপক্ষেই।

তবে ফেরার ম্যাচে তামিম অধিনায়কত্ব করবেন কিনা সেটি এখনও নিশ্চিত নয়। তার অনুপস্থিতিতে কুমিল্লার অধিনায়কত্বের ভার সামলেছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নাবি। চিটাগং ম্যাচ থেকেই তামিমের কাঁধে ভার তুলে দেয়া হবে কিনা সেটি আগেরদিন পর্যন্ত দলটির ম্যানেজম্যান্ট নিশ্চিত করেনি। দলের অফিসিয়াল ফেসবুক পাতায়ও অধিনায়কত্ব নিয়ে কোন মন্তব্য করা হয়নি, কেবল তামিম ফিরছেন বলে নিশ্চিত করা হয়েছে।

তামিমকে ছাড়াও অবশ্য দারুণ শুরুই করেছে কুমিল্লা। তিন ম্যাচের দুটি জিতে পয়েন্ট টেবিলের তিনে আছে তারা। তামিম জয়গুলো দেখেছেন দলের ড্রেসিংরুমের সদস্য হয়েই। ম্যাচ খেলেননি, তবে অনুশীলনে যাতে ঘাটতি না পড়ে সেজন্য দলে সঙ্গেই ছিলেন। ব্যাটিং অনুশীলনের অনুমতিও ছিল। সোমবারও নেটে ঘাম ঝরালেন অনেকক্ষণ। এবার মাঠের ২২ গজে ঝড় তোলার পালা এই মারকুটে ব্যাটসম্যানের।

অন্যদিকে চিটাগং তিন ম্যাচে এক জয় আর দুই হার নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচে আছে। মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ছয়টায় মাঠে নামবে ভাইকিংস ও ভিক্টোরিয়ান্সরা। প্রথম ম্যাচে দুপুর একটায় মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সের মুখোমুখি হবে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।