চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

চলার পথ কঠিন হলেও দেশের মানুষের আস্থার প্রতিদান দেব: শেখ হাসিনা

চলার পথ যতো কঠিনই হোক দেশের মানুষের আস্থার প্রতিদান দিতে তাদের জীবনমান উন্নয়নে কাজ করে যাবেন, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জার্মানিতে প্রবাসীদের সংবর্ধনায় তিনি বলেন: জামায়াত-বিএনপি আর ঐক্যফ্রন্ট ভোটে হেরে গিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। প্রবাসীদের দেশে বিনিয়োগ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

মিউনিখ সিকিউরিটি কনফারেন্স আর দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দিতে তিনদিনের রাষ্ট্রীয় সফরে জার্মানিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তাকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রদূত।

সফরের শুরুতেই জার্মানি প্রবাসী বাংলাদেশিদের দেয়া নাগরিক সংবর্ধনায় যোগ দিয়ে শেখ হাসিনা বলেন: দেশের মানুষের কল্যাণে কাজ করাই তার প্রধান দায়িত্ব। নির্বাচনে বিএনপি-জামায়াত আর ঐক্যফ্রন্টের প্রতি সাধারণ মানুষ আস্থা রাখতে পারেনি বলে মন্তব্য করেন টানা তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা।

মিউনিখের শেরাটন আরাবেলা পার্কের নাগরিক সংবর্ধনায় জার্মানি ছাড়াও ইউরোপের বিভিন্ন দেশের প্রবাসী বাংলাদেশিরা যোগ দেন। শুক্রবার নিরাপত্তা সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে প্রতিরক্ষা সহযোগিতার ওপর আলোচনায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।