চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গৌরনদীতে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ

বরিশালের গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী মঞ্জুরুল হাসান মিলনের বসত ঘরসহ ৪টি বসত ঘর ও অন্তত ২০টি মোটর সাইকেল ভাঙচুর হয়েছে। হামলা ও পাল্টা হামলায় নারীসহ উভয় পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছে।

শনিবার সকালে ও দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় একাধিক ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একাধিক ফাঁকা গুলি ছোড়ে। ঘটনায় পুলিশ ৬ জনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী সেনোয়ারা বেগম, নিজাম সরদার জানান, সকাল ১১টায় আওয়ামীলীগের মনোনীত সরিকল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ফারুক মোল্লার সমর্থনে গৌরনদী উপজেলার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের শতাধিত নেতাকর্মী মোটর সাইকেল যোগে কুরিরচর এলাকায় জনসংযোগে যায়। এ সময় একটি ব্যানার টাঙানোকে কেন্দ্র করে বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও সরিকল ইউনিয়নের চেয়ারম্যান মঞ্জুরুল হাসান মিলনের সমর্থক সেকেন্দার আলীর সাথে কথার কাটাকাটি হয়। এর জের ধরে ফারুক মোল্লার সমর্থকরা অতর্কিত ভাবে মিলনের বাড়ি হামলা চালিয়ে তার বসত ঘর ও আসবারপত্র ব্যাপক ভাঙচুর করে। এ সময় মিলনের স্ত্রী খালেদা পারভীন, চাচা নুরজ্জামান প্যাদা, সমর্থক মুক্তিযোদ্ধা ওমর আলী হাওলাদার, সেকেন্দার আলী, ফাতেমা বেগম, রুবিনা, সাথী আক্তারসহ অন্তত ১৫ জন আহত হয়।

এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে হালাকারীদের উপর পাল্টা হামলা চালায়। ঘটনায় এলাকাবাসি হামলা চালিয়ে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক লুৎফর রহমান দিপ, জুয়েল মৃধা, এমদাদ মৃধা, রুবেল, নাজমুল, নাসির উদ্দিন, ইউসুব, জহির খানসহ ২৫ নেতা-কর্মীকে আহত করে এবং তাদের ব্যবহৃত ২০ টি মোটরসাইকেল ভাঙচুর করে একটি ডোবায় ফেলে দেয়।

খবর পেয়ে বরিশাল জেলা পুলিশ সুপার (এসপি) এস এম আকতারুজ্জামান, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ হারিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম, গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলনসহ র‌্যাব ও অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে।