চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গাড়িচাপায় টেনিস খেলোয়াড়ের মৃত্যু, অভিযুক্ত জিম্বাবুইয়ান ক্রিকেটার

জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তারিসাই কেনেথ মুসাকান্দার বিরুদ্ধে গাড়িচাপা দিয়ে জাতীয় টেনিস খেলোয়াড় গুইনিয়াই চিঙ্গোকারকে মেরে ফেলার অভিযোগ আনা হয়েছে। এ জন্য তিনি আদালতে বিচারের মুখোমুখি হচ্ছেন।

গত ১৬ জানুয়ারি রাতে হারারেতে নিজের গাড়ি চালাচ্ছিলেন মুসাকান্দা। এ সময় তিনি জিম্বাবুয়েকে ডেভিস কাপে জিম্বাবুয়ের প্রতিনিধিত্ব করা গুইনিয়াই চিঙ্গোকাকে চাপা দিয়ে বসেন।

মুসাকান্দা দুর্ঘটনাস্থলে গাড়ি থামিয়ে আহত চিঙ্গোকাকে হাসপাতালে নিয়ে যান। আঘাতের কারণে তার বাম পা এবং কনুইতে ফ্র্যাকচার হয়। পরে ২৭ জানুয়ারি হাসপাতালে তিনি মারা যান। চিঙ্গোকার বয়স হয়েছিল ৩৮ বছর। ময়নাতদন্ত রিপোর্টে সড়ক দুর্ঘটনাতেই চিঙ্গোকার মৃত্যুর কারণ বলা হয়েছে।

মুসাকান্দার বিরুদ্ধে অভিযোগ দুর্ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে তিনি পুলিশকে খবর দেননি। মুসাকান্দা চিঙ্গোকার মৃত্যুর একদিন পর ২৮ জানুয়ারি তিনি পুলিশে রিপোর্ট দায়ের করেন।

ড্রাইভিং সংক্রান্ত ঝামেলায় জড়ানো মুসাকান্দার এটিই প্রথম নয়। পাশাপাশি ২০২০ সালের জানুয়ারিতে তিনি অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে আসেন। যখন তার ক্লাব দল নিউ সিটি ক্রিকেট ক্লাব তাকে মদ্যপান করার অপরাধে বরখাস্ত করে।

২৭ বছর বয়সী মুসাকান্দা ২০১৬ সালে তার আন্তর্জাতিক অভিষেকের পর থেকে পাঁচটি টেস্ট, ১৫ ওয়ানডে এবং ১২ টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০২১ সালের জুলাইতে তিনি বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে সর্বশেষ জিম্বাবুয়ের হয়ে খেলেছিলেন।