চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গরমে গাড়ির বনেটে রুটি সেঁকছেন গৃহবধূ!

গ্রীষ্মের মৌসুমে গরমে দুর্বিসহ অবস্থা চারিদিকে। পাশের দেশ ভারতে প্রতিদিন তাপমাত্রা গড়ে ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠছে। এমনকি গ্রীষ্মে শীতল থাকা শহরগুলোতে এই বছর নতুন ধরণের তাপ অনুভূত হচ্ছে৷ এত বেশি তাপমাত্রা দেখে অনেকে তামাশাও করে বলেও ফেলেন এই গরমে বাইরে বসে খাবারও রান্না করা যায়!

এমন তামাশায় হয়তো আমরা হাসতে পারি, কিন্তু কথাটা সত্যি হলে কেমন হয়? সম্প্রতি গাড়ির বনেটে রুটি সেঁকতে দেখা গেছে ওড়িশার এক গৃহবধূকে!

ওডিশার একটি স্থানীয় নিউজ চ্যানেলের তৈরি করা এবং টুইটারে আপলোড করা একটি ভিডিও’র বরাতে প্রতিবেদনটি প্রকাশ করেছে এনডিটিভি। ভিডিওতে একজন মহিলাকে একটি গাড়ির কাছে দাঁড়িয়ে থাকতে দেখতে যায়। গৃহবধূর হাতে রয়েছে একটি চাকলা, বেলন এবং রুটি তৈরির জন্য গমের ময়দা । প্রচন্ড গরমে দাঁড়িয়ে মহিলাটি গাড়ির বনেটে গোল রুটি বানায়। একবার সেই প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, সে গাড়ির উপর রুটি রাখে এবং সেঁকে দেয়! এমনকি তাকে রুটি উল্টাতেও দেখতে পারেন। এক মিনিটের ভিডিওতে দেথা যায় প্রচণ্ড গরমের কারণে রুটিটি একটি গাড়িতে রান্না করা হয়েছিল।

ভিডিওটি আপলোড হওয়ার পর থেকে এটি ৬০ দশমিক ৯ হাজার বার দেখা হয়েছে এবং বেশ কয়েকটি মন্তব্যও রয়েছে এতে৷ অনেকেই তাদের মতামত ব্যক্ত করেছেন এবং তাদের অভিজ্ঞতার কথা বলেছেন।

মণিপুরের জলবায়ু কর্মী লিসিপ্রিয়া কাঙ্গুজামও ভিডিওটিতে প্রতিক্রিয়া জানিয়েছেন এবং লিখেছেন, “অভিনন্দন ভারত! অবশেষে, আমরা গাড়ির বনেটে রুটি তৈরি করতে পারি।”