চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্লেরমন্ট ম্যাচে থাকছেন না মেসি-নেইমার

আন্তর্জাতিক বিরতি শেষ। এবার ফের লিগ উত্তেজনা। শনিবারই মাঠে ফিরছে ফ্রেঞ্চ লিগ ওয়ান। পিএসজি নামছে ক্লেরমন্টের বিপক্ষে। ঘরের মাঠের ম্যাচটিতে ফরাসি জায়ান্টরা পাচ্ছে না দলের অন্যতম সেরা দুই তারকা লিওনেল মেসি ও নেইমারকে।

বিরতির আগে মেসির অভিষেক হয়ে গেছে পিএসজি জার্সিতে। সেই ম্যাচে নেইমারের বদলি হিসেবে নেমেছিলেন আর্জেন্টাইন মহাতারকা। পরে দুজনেই খেলতে যান জাতীয় দলের ডাকে।

শুক্রবার আর্জেন্টিনাকে ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে উড়ন্ত জয় এনে দেয়ার পথে হ্যাটট্রিক করেছেন মেসি। নেইমারও ছিলেন আপনরূপে উজ্জ্বল। নিজ মাঠে পেরুর বিপক্ষে ব্রাজিলের জয়ে একটি গোল করেছেন, সতীর্থকে দিয়ে করিয়েছেন একটি।

এদিকে বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় ঘরের মাঠে ক্লেরমন্টের বিপক্ষে নামবে লা প্যারিসিয়ানরা। জাতীয় দলের হয়ে মেসি-নেইমারের খেলার পরের দিনই মাঠে গড়াচ্ছে যে ম্যাচ। এতদ্রুত সময়ের মধ্যে তাদের মাঠে নামাতে চান না কোচ পচেত্তিনো।

মেসি-নেইমারকে না পেলেও ফ্রান্স জার্সিতে বিশ্বকাপ বাছাইয়ে নেমে চোটে পড়া ২২ বর্ষী কাইলিয়ান এমবাপেকে পাওয়ার আশা ছাড়ছেন না পচেত্তিনো। ফিট হলে ক্লেরমন্ট ম্যাচে আক্রমণে নেতৃত্ব দিতে হবে ফরাসিদের বিশ্বকাপজয়ী তারকাকেই।

নতুন মৌসুমে এপর্যন্ত ৪ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে লিগ ওয়ান টেবিলের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ১০ পয়েন্টে দুইয়ে অ্যাঙ্গার্স, ৮ পয়েন্টে তিনে ক্লেরমন্ট ফুট ও ৮ পয়েন্টেই গোলপার্থক্যে চারে লরিয়েন্ট। নিস ও মার্শেইয়ের অবস্থান যথাক্রমে পাঁচ ও ছয়ে। ১০-এ লিল ও ১৪তম স্থানে আরেক জায়ান্ট মোনাকো।