চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ক্যাচ মিসে বিপদের গন্ধ

মাশরাফী-মোস্তাফিজের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে বেশ দেখেশুনে ব্যাট চালাচ্ছিলেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। বাংলাদেশের দুই বোলার যেমন ভালো বল করছিলেন, তখন ঝুঁকিপূর্ণ প্রথম ১০ ওভার একটু হিসেব করেই খেলেছেন দুই অজি ওপেনার। যদিও দুজনে হাত খুলতে শুরু করেছেন তারপরই। তাতে রানরেট ছয়ের ঘরে পৌঁছে ধীরে ধীরে বাংলাদেশের জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

অস্ট্রেলিয়া-৯৮/০ (১৬)

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

টস হেরে বল করতে নেমে অস্ট্রেলিয়ার রানের গতিতে কিছুটা রাশ টেনে ধরতে পারলেও প্রথম ৯ ওভারে ব্যাটসম্যানদের তেমন বিপদে ফেলতে পারেননি বাংলাদেশের বোলাররা। ওয়ার্নার একাধিকবার ইনসাইড এজ হন, কিন্তু সেটা তার জন্য বড় কোনো বিপদ ছিল না।

বাংলাদেশের জন্য পঞ্চম ওভারের শেষ বলে সুযোগ এসেছিল। সেটা কাজে লাগাতে পারেননি সাব্বির রহমান। মাশরাফীর অফস্টাম্পের বাইরের বল কাট করেন ওয়ার্নার, সেই বল বাতাসে ভেসে চলে যায় ব্যাকওয়ার্ড পয়েন্টে দাঁড়ানো সাব্বিরের কাছে। ঝাঁপ দিলেও বল তালুবন্দি করতে ব্যর্থ হন এই বিশ্বকাপে প্রথমবার ম্যাচ খেলতে নামা সাব্বির।

প্রথম ১০ ওভারে অস্ট্রেলিয়ার কোনো উইকেট না পড়া এবং ওয়ার্নার-ফিঞ্চ ক্রিজে সেটা হয়ে যাওয়ায় বিপদের গন্ধ পাচ্ছে বাংলাদেশ। ওয়ার্নার ইতিমধ্যে তুলে নিয়েছেন ফিফটি। ফিঞ্চও সে পথেই।