চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কোহলি-রোহিত না থাকার সিরিজে ডাক পেলেন উমরান

ঘরের মাঠে সাউথ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের দল দিয়েছে ভারত। সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা ও জাসপ্রীত বুমরাহর মতো বড় নামকে। প্রথমবারের মতো ডাক পেয়েছেন আইপিএলে গতির ঝড় তুলে আলোচনায় আসা উমরান মালিক ও আর্শদীপ সিং।

একইদিনে ইংলিশদের বিপক্ষে ঝুলে থাকা একটি টেস্টের স্কোয়াডও দিয়েছে বিসিসিআই। ঘরের মাঠে টি-টুয়েন্টি সিরিজে না খেললেও ওই টেস্টে থাকছেন রোহিত-কোহলিরা। মূলত ইংল্যান্ডে ওই টেস্টের প্রস্তুতিতে থাকবেন বলেই টি-টুয়েন্টিতে নেই তারা।

টেস্ট দলে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা। নতুনদের মধ্যে সুযোগ পেয়েছেন প্রসিদ কৃষ্ণা।

টি-টুয়েন্টি স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড, ঈশান কিষান, দীপক হুদা, শ্রেয়াস আয়ার, রিশভ পান্ট (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিশয়নি, ভুবেনশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান, আর্শদীপ সিং ও উমরান মালিক।

টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়ার আয়ার, হনুমা বিহারি, চেতেশ্বর পূজারা, রিশভ পান্ট (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দন অশ্বিন, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও প্রসিদ কৃষ্ণা।