চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেন পিছিয়ে গেল রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’ এর মুক্তি?

চলতি বছরের ডিসেম্বরে বড়দিনের উৎসবকে কেন্দ্র করে মুক্তি পাওয়ার কথা ছিল অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। ছবিটি নিয়ে ইতোমধ্যেই ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে দর্শকদের মধ্যে। এর মূল কারণ হলো এই ছবিটির মাধ্যমেই প্রথমবারের মত আলিয়া ভাট ও রণবীর কাপুরকে একসাথে পর্দায় রোমান্স করতে দেখা যাবে। কিন্তু হঠাৎ করেই ভক্তদের সেই আগ্রহে যেন দমে গেল। কারণ পিছিয়ে গিয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ এর মুক্তির তারিখ।

গতকাল শনিবার ছবিটির পরিচালক অয়ন মুখার্জি তার নিজের ইনস্টাগ্রামে ঘোষণা করেছেন ছবিটি মুক্তির নতুন তারিখ। যেখানে তিনি জানান যে, চলতি বছরের ডিসেম্বরে নয় বরং ২০২০ সালের গ্রীষ্মকালে মুক্তি পাবে ছবিটি।

পরিচালকের এমন সিদ্ধান্তের কারণ হিসেবে অনেকেই দেখছেন সালমানের ‘দাবাং থ্রি’ কে। কারণ সম্প্রতি ঘোষণা করা হয়েছে সালমানের ‘দাবাং থ্রি’ এর মুক্তির তারিখ। ছবিটি মুক্তি পাবে চলতি বছরের ২০ডিসেম্বর। সেকারণেই হয়তো অয়ন তার সিনেমার মুক্তির তারিখ পরিবর্তন করেছেন এমনটাই মনে করছেন সবাই। কারণ বক্স অফিসে সালমানের সঙ্গে প্রতিযোগিতায় যাওয়া বোকামি। তাই সালমানের ছবি মুক্তির তারিখ অধিকাংশ পরিচালকই এড়িয়ে চলেন।

তবে ছবিটির পরিচালক অয়ন মুখার্জি এর কারণ হিসেবে জানিয়েছেন ছবির পোস্ট প্রোডাকশনের কাজে এখনো কিছু ঘাটতি রয়েছে। যার ফলেই তার মনে হয়েছে ভিজুয়াল এফেক্টস টিমের আরও সময়ের প্রয়োজন। কারণ ছবিটির কাহিনী কল্পবিজ্ঞান ভিত্তিক। এক অলৌকিক রোম্যান্টিক রূপকথার গল্প। তাই ভিজুয়াল এফেক্টসের দিকটা নজর দেওয়া বিশেষভাবে জরুরি।