চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কলকাতায় ‘স্বপ্নজাল’-এর পরিবেশক ভেঙ্কটেশ

দেশের প্রেক্ষাগৃহে দ্বিতীয় সপ্তাহ পাড় করে তৃতীয় সপ্তাহে চলছে গিয়াসউদ্দিন সেলিমের দ্বিতীয় ছবি ‘স্বপ্নজাল’। বাণিজ্য সফল না হলেও ছবিটি সমালোচকদের কাছে বেশ প্রশংসা কুড়িয়েছে। আর এবার দেশের গন্ডি পেরিয়ে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে পশ্চিমবঙ্গে। আর সেখানে ছবিটির পরিবেশনার দায়িত্বে থাকছে শীর্ষস্থানীয় প্রযোজনা সংস্থা ও পরিবেশক প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস।

আগামি ৪ মে কলকাতার প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে গিয়াসউদ্দিন সেলিমের নির্মাণে যৌথপ্রযোজনার ছবি ‘স্বপ্নজাল’। চিত্রনায়িকা পরীমনি ও নবাগত ইয়াশ রোহান জুটির এই ছবিটির প্রচারণায় এরইমধ্যে কলকাতায় আছেন নির্মাতাসহ ছবির প্রযোজক প্রতিষ্ঠান বেঙ্গল ক্রিয়েশন্সের কর্ণধার আবুল খায়ের লিটু ও লুভা নাহিদ চৌধুরী। সেখানে একটি সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে স্বপ্নজালের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হতে যাচ্ছে। এতে সহায়তা করছে ছবির কলকাতা অংশের প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল বারতা।

গত ৬ এপ্রিল ‘স্বপ্নজাল’ ছবিটি মুক্তি পায় দেশের মাত্র ২০টি প্রেক্ষাগৃহে! দর্শক-সমালোচকদের প্রশংসা পেলেও দ্বিতীয় সপ্তাহে ছবিটি পায় মাত্র ৪টি হল। তবে শুক্রবার(২০ এপ্রিল) প্রেক্ষাগৃহের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০টি। এগুলো হলো- ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার, শাহীন, শ্যামলী প্রেক্ষাগৃহ, চট্টগ্রামের আলমাস, যশোরের মণিহার, চালার সাগরিকা, সিলেটের নন্দিতা, খুলনার লিবার্টি ও সিরাজগঞ্জের সাগরিকা।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে চাঁদপুরের ডাকাতিয়া নদীর পাড়ে ‘স্বপ্নজাল’-এর শুটিং শুরু হয়। কলকাতায়ও কিছু অংশের দৃশ্যায়ন হয়। সিনেমায় দেখা যায়, কঠোর বাস্তবতায় বিচ্ছিন্ন হয়ে পড়ে অপু ও শুভ্রা নামের দুই তরুণ তরুণী। ছবিতে শুভ্রার চরিত্রে আছেন পরীমনি, আর অপু চরিত্রে ইয়াশ রোহান। বেঙ্গল ক্রিয়েশন্স ও বেঙ্গল বার্তার যৌথ প্রযোজনায় নির্মিত ‘স্বপ্নজাল’ এর কাহিনী ও চিত্রনাট্য করেছেন নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম নিজেই। ছবিতে পরী-ইয়াশ ছাড়াও আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শাহানা সুমী, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার অপু, ইরফান সেলিম, ফারহানা মিঠু, ইরেশ যাকের, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনুসহ আরও অনেকে।