চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা: শিক্ষার্থীদের রাস্তায় দেখলে বাসায় পাঠাতে পুলিশকে নির্দেশনা

করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের রাস্তায় ঘুরতে দেখলে বাসায় পাঠাতে জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে বিশেষ নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার এ বিষয়টি জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে মন্ত্রণালয় থেকে।

এতে বলা হয়েছে: গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশের মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ এবং শিক্ষার্থীরা যাতে বাসায় অবস্থান করে তা নিশ্চিত করতে অভিভাবকদের অনুরোধ করা হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়: কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, অনেক শিক্ষার্থী ও অভিভাবক এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। এমনকি অনেকে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণেও যাচ্ছেন স্বপরিবারে। একই আদেশে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হলেও পত্রপত্রিকার মাধ্যমে জানা যাচ্ছে কিছু কোচিং সেন্টার তাদের কোচিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ফলে আমাদের শিক্ষার্থী ও সারাদেশে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সকলকে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে চিঠি দেওয়ার বিষয়টি জানিয়ে বলা হয়েছে: আজ পুনরায় চিঠি দেয়া হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে নির্দেশ দেয়া হয়েছে কোনো শিক্ষার্থীকে রাস্তায় ঘুরতে দেখলে তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করতে।

পাশাপাশি সন্তানদের বাসায় অবস্থান নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।