চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: বিশ্বজুড়ে মৃত্যু ১৯ লাখ ছাড়ালো

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃতের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। এরই মধ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ১৯ লাখেরও বেশি মানুষ।

একদিনেই বিশ্বে এই ভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৮ লাখ ২০ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ১৪ হাজার ৬৭০ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, দেশটিতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২ লাখ ৭৪ হাজার জন আর প্রাণ হারিয়েছে ৪ হাজার ১৩৪ জন। এর মধ্যে দিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ২ কোটি ২১ লাখ ৩২ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ৩ লাখ ৭৪ হাজারের বেশি।

ভারতে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৮ হাজার ১০০ জন আর প্রাণ হারিয়েছে ২৩৪ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ কোটি ৪ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৫০ হাজার।

নতুন ধরনের করোনাভাইরাসে যুক্তরাজ্যে সংক্রমণ বেড়েই চলেছে। একদিনেই সেখানে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫২ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ১১৬২ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২৮ লাখ ৮৯ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ৭৮ হাজার ৫০০ জনের বেশি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ৮ কোটি ৮৪ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৬ কোটি ৩৬ লাখের বেশি মানুষ।