চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কবে মুক্তি পাবে মাহি-বনির ‘মনে রেখো’?

ঢাকার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি ও কলকাতার এ প্রজন্মের নায়ক বনি সেনগুপ্ত প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন ‘মনে রেখো’ ছবিতে। তবে এটি যৌথ প্রযোজনায় নির্মিত নয়, নিরেট বাংলাদেশের ছবি। যার প্রযোজনা প্রতিষ্ঠান হার্টবিট কথাচিত্র।

গেল বছর মার্চে এই ছবির শুটিং শুরু হয়েছিল। এরপর শিডিউল মেলানো, ভিসা জটিলতা, ওয়ার্ক পারমিটসহ নানা জটিলতায় পড়ার পরেও থেমে থেমে চলে শুটিং। এক পর্যায়ে শেষও হয়। সর্বশেষ, গেল মার্চে ‘মনে রেখো’ ছবির গানের শুটিং হয় নেপালে।

তখন শুটিং ইউনিট নেপালে পাঠিয়ে ছবির পরিচালক ওয়াজেদ আলী সুমন চ্যানেল আই অনলাইনকে বলেছিলেন, ডাবিং বাদে শুটিং-গান সবকিছু শেষ। নেপাল থেকে ফেরার পর ডাবিং শেষ করে সেন্সর জমা দেয়ার ইচ্ছা ছিল তার। কিন্তু ছবি জমা পড়েনি সেন্সরে।

এমনকি ডাবিংও শেষ হয়নি। তাহলে কবে মুক্তি পাবে ‘মনে রেখো’? এমনটা জানতে আজ মঙ্গলবার দুপুরে পরিচালক ওয়াজেদ আলী সুমনের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। পরে এই ছবির প্রযোজক তাপসী ফারুক চ্যানলে আই অনলাইনকে বলেন, এই ঈদে আমার প্রযোজিত ‘সুপার হিরো’ মুক্তি দিলাম। ছবিটা এখনও টার্গেট অনুযায়ী সারা বাংলাদেশে মুক্তি দিতে পারিনি।

তিনি আরো বলেন, ‘সুপার হিরো’ নিয়ে ঝক্কি পোহাতে হয়েছে। আগামীতে আরও হলে মুক্তি দেব। এরপরে ‘মনে রেখো’র মুক্তি নিয়ে ভাববো। ঈদুল আজহায় মুক্তির সম্ভাবনা আছে? প্রযোজক তাপসী ফারুক বলেন, ‘ঈদে আরও ছবি আছে সেগুলো মুক্তি পাবে। শাকিবের একাধিক ছবি মুক্তি পেতে পারে।

আমার প্রডাকশন থেকে আগামী ঈদে কোনো ছবি থাকছে না। আর ‘মনে রেখো’ ঈদের ছবি না। তাই ঈদে মুক্তি দিতে চাই না। ঈদুল আজহার পরে ভালো সময় দেখে মুক্তি দেব।

এ ছবির সর্বশেষ খবর জানিয়ে প্রযোজক বলেন, শুটিং শেষ। কিন্তু ডাবিং এখনও বাকি আছে। এছাড়া পোস্ট প্রডাকশনের কাজ যেমন কালার কারেকশন, শব্দ, ব্যাক-গ্রাউন্ড মিউজিক, ভিএফএক্স এসব কিছুর কাজ এখনও বাকি। ঈদুল আজহায় যে ছবি দিচ্ছি না এতটুকু নিশ্চিত।

‘মনে রেখো’ ছবিতে মাহি-বনি ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, জয়ী, তুলিকা, বিশ্বজিৎ, যাদু আজাদ প্রমুখ। ছবির গানগুলোর কোরিওগ্রাফি করেছেন বলিউডের আদিল শেখ।

অন্যরকম রোমান্টিক, কমেডি ও অ্যাকশন গল্পের সিনেমা ‘মনে রেখো’র কাহিনি লিখেছেন দিল মোহাম্মদ।