চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কক্সবাজারে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

কক্সবাজারে নানা আয়োজনের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালি আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিগুলোতে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশের সদস্য, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম, সমাজকর্মী সহ নানা শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

কক্সবাজার জেলার ৮টি থানায় পালন করা হয় কমিউনিটি পুলিশিং ডে।

এ উপলক্ষে কমিউনিটি পুলিশিং ইউনিট এর পক্ষ থেকে থানা এলাকায় বের করা হয় র‌্যালি। চলে আলোচনা সভা সহ নানা আয়োজন। কক্সবাজার সদর মডেল থানায় সকালে বের করা হয় বণার্ঢ্য র‌্যালি। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কক্সবাজার সদর মডেল থানা প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে থানা প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুনীর উল গীয়াস, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র শাহিনা আক্তার পাখি, জেলা কমিউনিটি পুলিশের সদস্য মিজানুর রহমান প্রমুখ।

একই সময় কক্সবাজার জেলার, চকরিয়া, পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী, রামু, উখিয়া টেকনাফে নানা আয়োজনে উদযাপন করা হয় কমিউনিটি পুলিশিং ডে।

কক্সবাজারের নবাগত পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান বিপিএম বলেন, আমরা এই কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণকে জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি, মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার এই স্লোগান এর মূল প্রতিপাদ্যটি সবার মাঝে ছড়িয়ে দিতে। কক্সবাজার জেলা পুলিশ জনতার পুলিশ হিসেবে কাজ করবে। সাধারণ মানুষের জন্য পুলিশের প্রতিটি সেবা সার্বক্ষণিক উন্মুক্ত থাকবে।