চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

কক্সবাজারের আলোচিত মোরশেদ হত্যাকাণ্ডে পাঁচজন গ্রেপ্তার

কক্সবাজারে ইফতার পর্যন্ত বাঁচিয়ে রাখার আকুতি করেও রক্ষা না পাওয়া আলোচিত প্রতিবাদী যুবক মোরশেদ হত্যার মূল পরিকল্পনাকারী ও হত্যাকাণ্ডের সাথে সরাসরি জড়িত ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার ভোরে কক্সবাজারের টেকনাফ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সেচ প্রকল্প নিয়ে বিরোধের জেরে মোরশেদকে হত্যা করা হয় বলে জানিয়েছে র‍্যাব।

গ্রেপ্তার হওয়া পাঁচজন হলেন- মাহমুদুল হক, মোহাম্মদ আলী, মোহাম্মদ আবদুল্লাহ, আবদুল আজিজ ও নুরুল হক।

র‍্যাব জানায়, আসামিরা ঢাকায় পালিয়ে যাওয়ার চেষ্টাকালে তাদের গ্রেপ্তার করা হয়। তবে এখনো মামলার প্রধান আসামী আবদুল মালেকসহ বেশিরভাগ আসামি অধরা রয়েছে।

চট্টগ্রাম শহরের চাঁন্দগাও ক্যাম্পে র‌্যাবের অধিনায়ক লে. কর্ণেল মো: ইউসুফ এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

তিনি জানান, ৭ এপ্রিল কক্সবাজার সদরের পিএমখালীতে পানি সেচ প্রকল্পের বিবাদকে কেন্দ্র করে বাজারে প্রতিবাদী যুবক মোরশেদ আলীকে প্রকাশ্যে ১০/১৫ জন লোক দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে হত্যা করে। এসময় নিহত মোর্শেদ ইফতার পর্যন্ত বাঁচিয়ে রাখার আকুতি জানিয়েও রক্ষা পাননি। এ ঘটনা সারাদেশে ব্যাপক ভাইরাল হয়।

র‍্যাব-৭ চট্টগ্রামের কোম্পানি কমান্ডার মাহফুজুর রহমান বলেন, আসামিরা টেকনাফ থেকে ঢাকায় পালিয়ে যাচ্ছেন, গোপন সূত্রে এমন খবর পেয়ে অভিযান চালানো হয়। জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যার কথা স্বীকার করেন।

গত ৭ এপ্রিল কক্সবাজারের পিএমখালীর বাসিন্দা মোরশেদ ইফতারি কেনার জন্য স্থানীয় চেরাংঘর স্টেশনে গেলে সেখানে তাকে ঘিরে ধরে প্রকাশ্যে ও দিবালোকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়।