চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ওমানে বাংলাদেশিদেরও উদ্ধার করবে ভারতীয় জাহাজ

ওমানের সালালায় ঘূর্ণিঝড়ে পড়েছে বাংলাদেশি-ভারতীয়সহ অনেক দেশের নাগরিক। সেখানে অনেক বাংলাদেশি সমুদ্রে মাছ ধরার কাজ করে থাকেন। বাংলাদেশ মিশন তাদের খোঁজখবর রাখছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ফেসবুক পোস্টে তিনি জানান, ওমানে বাংলাদেশিদেরও উদ্ধার করবে ভারতীয় জাহাজ।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শনিবার রাতে ফেসবুক পোস্টে লেখেন, ভারত সরকারের নৌবাহিনী দুটো উদ্ধারকারী জাহাজ ওমানে পাঠিয়েছে। তিনি ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবরের সাথে কথা বলেছেন। ঝড়ে কোনো বাংলাদেশি সমস্যায় পড়লে তাদেরকেও উদ্ধার এবং সহায়তা করবে ভারতীয় জাহাজ।

শাহরিয়ার আলমের ফেসবুক পোস্ট: ওমানে ঘূর্ণিঝড়, বিশেষ করে সালালায় যেখানে অনেক বাংলাদেশী সমুদ্রে মাছ ধরার কাজ করেন। আমাদের মিশন খোঁজখবর রাখছে। আগে থেকেই সর্তক সংকেত দেবার কারণে আমরা আশাকরি খুব বেশী ক্ষতি হবেনা। এপর্যন্ত্য একটি আংশিক ভবনের ক্ষতির কথা জানা গেছে যেখানে মোট ৭ জন দক্ষিণ এশিয় আহত বা নিহত হয়েছেন। বিস্তারিত এখনও জানা যায়নি নিশ্চিত ভাবে।

আমাদের দুতাবাস অন্যান্য দুতাবাসগুলো মধ্যে তথ্য আদানপ্রদান করছে। কোন ক্ষতি হয়ে থাকলে +968-99413132 ফোন করে জানাতে পারেন সহায়তার জন্য। facebook ID, Bangladesh Embassy Muscat, Oman এও লিখতে পারেন।

ভারত সরকারের নৌবাহিনী দুটো উদ্ধারকারী জাহাজ ওমানে পাঠিয়েছে। আমি ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবরের সাথে কথা বলেছি ঝড়ের কবলে কোন বাংলাদেশী সমস্যায় পড়লে তাদেরকেও উদ্ধার করা এবং সহায়তা করার জন্য। তিনি নিশ্চিত করেছেন অতিতে ইয়েমেনের উদ্ধার কাজের মতো সর্বোচ্চ সহায়তার।

সালাল বিমানবন্দর খুললেই আমাদের দুতাবাসের কর্মকর্তারা যাবেন ক্ষতিগ্রস্ত এলাকায়।

সালালার বাংলাদেশীদের জন্য দোয়া করবেন।