চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওমানকে গোল বন্যায় ভাসিয়ে সেমিতে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকিতে ওমানকে ১০-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। বিশাল এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পৌঁছালো লাল-সবুজের দলটি।

মাওলানা ভাসানী স্টেডিয়ামে বাংলাদেশ দলের একের পর এক আক্রমণ বজায় ছিলো ম্যাচ জুড়ে। ওমানের জালে গোলের বন্যা বইয়ে দিতে অংশ নিয়েছেন বাংলাদেশের ৫ জন। এদের মধ্যে আশরাফুল ও মহসিন ৩ টি করে, রাব্বি ২টি এবং মাহবুব ও আরশাদ ১টি করে গোল করেন।

বাংলাদেশের কাছে ৫-৪ গোলে হেরে যাওয়া ভারত ওমানের জালে লক্ষ্যভেদ করেছিল ১১ বার। তাই স্টিমরোলারটা যে চলবে তা আগে থেকেই বোঝা গিয়েছিল। শুরু থেকেই ফুল প্রেসিংয়ে ঝাঝালো আক্রমণ। ৪ মিনিটে গোল উৎসব শুরু করেন মাহাবুব। এরপর প্রথমার্ধেই একে একে ৭ গোল। ৭ মিনিটে আরশাদের দ্বিতীয় গোলের পর মহসিনের এক জোড়া।

আগের ম্যাচে ৫-৪ গোলের জয়ে ৪ গোল করে ভারতকে একাই গুঁড়িয়ে দেয়া পেনাল্টি কর্নার বিশেষজ্ঞ আশরাফুলের হাত যেন নিশপিশ করছিল। ২২ মিনিটের প্রথম পেনাল্টি কর্নারেই দলের পক্ষে ৫ম গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধে আরো ৩ গোল। আশরাফুলের ৩ গোলের সঙ্গে মহসিনেরও ৩টি। তবে পরপর না হওয়ায় কেউই পেলেন না হ্যাটট্রিক।

সেমিফাইনালে আগামী বৃহস্পতিবার বাংলাদেশের প্রতিপক্ষ চীনা তাইপে। দুপুর সাড়ে ১২ টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। হকিপ্রেমীরা মনে করছেন, চায়নিজ তাইপেকে সহজে হারিয়েই ফাইনালে পৌঁছাবে বাংলাদেশের যুবারা।

অপর সেমিফাইনালে একই দিনে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

এর আগে রুদ্ধশ্বাস প্রথম ম্যাচে ভারতকে ৫-৪ গোলে হারিয়ে শুভসূচনা করেছিলো বাংলাদেশের যুবারা।