চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

এশিয়া কাপে খেলছেন সাকিব, দলে মিঠুন-শান্ত-আরিফুল

সেপ্টেম্বরে আরব আমিরাতে বসতে যাওয়া এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ‘এ’ দলের হয়ে পারফর্ম করা মোহাম্মদ মিঠুন জায়গা পেয়েছেন।

আঙুলে অস্ত্রোপচার করা নিয়ে দ্বিধায় থাকা সাকিব আল হাসান এশিয়া কাপে খেলবেন। বিশ্বসেরা অলরাউন্ডারকে শুরু থেকেই দলে পাচ্ছে টাইগাররা। তিনি টুর্নামেন্টের পর আঙুলে অস্ত্রোপচার করাবেন বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। হজ পালন শেষে ফেরা সাকিব ৬ সেপ্টেম্বর ক্যাম্পে যোগ দেবেন।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

উদ্বোধনীতে তামিমের সঙ্গী হতে পারেন মিঠুন। আরেক ওপেনার লিটন দাসও স্কোয়াডে আছেন। সঙ্গে সম্ভাবনাময় ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত খেলতে যাচ্ছেন এশিয়া শ্রেষ্ঠত্বের লড়াইয়ে।

তবে দলে জায়গা হয়নি নানা বিতর্কিতকাণ্ডে সমালোচনার মুখে থাকা সাব্বির রহমানের। তার জায়গায় অলরাউন্ডার আরিফুল হকের উপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

নির্বাচকদের ওয়ানডের ভাবনায় থাকা মুমিনুল হকও প্রাথমিক দল থেকে মূল দলে জায়গা করে নিতে পারেননি। তিনি দীর্ঘদিন থেকে রঙিন পোশাকে বিবেচনায় নেই। পেয়েছেন টেস্ট স্পেশালিস্টের তকমা। সম্প্রতি মুমিনুলকে ওয়ানডে ও টি-টুয়েন্টির জন্যও বিবেচনার কথা বলেছিলেন নির্বাচকরা। এ দলের ওয়ানডে অধিনায়ক বানিয়ে আয়ারল্যান্ডে পাঠালে ১৩৩ বলে ১৮২ এবং ৪৬ রানের দুটি ইনিংস খেলে ওয়ানডেতে ফেরার আওয়াজটা জোরেশোরেই দিয়ে রেখেছিলেন এ বাঁহাতি ব্যাটসম্যানও।

১৫ সেপ্টেম্বর আমিরাতে বসবে এশিয়া কাপের আসর। উদ্বোধনী দিনেই শ্রীলঙ্কার বিপক্ষে নামবে বাংলাদেশ।

এশিয়া কাপের বাংলাদেশ দল
মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।