চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

এমপি লিটন হত্যার বিচার দাবি ঢাবি শিক্ষার্থীদের

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের নির্বাচিত সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের হত্যার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক মানববন্ধন ও সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষর্থীবৃন্দ ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সহ-সভাপতি মেহেদী হাসান রনি, কামাল মোহাম্মদ নাসের, আদিত্য নন্দী, সহ-সম্পাদক রেজা আকাশ, ঢাবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, ঢাবি ছাত্রলীগের সহ-সভাপতি হাসানুর রহমান হাসু, বিজয় একাত্তর হলের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রানা প্রমুখ।

মানববন্ধনে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহামন সোহাগ উপস্থিত থাকতে না পারলেও ফোন করে সংহতি প্রকাশ করেছেন।

মানববন্ধনে এস এম জাকির হোসাইন বলেন, এমপি লিটন ছিলেন জামায়াত-শিবিরের জন্য আতংক। জামায়াত অধ্যুষিত সুন্দরগঞ্জ এলাকায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, আওয়ামী লীগের রাজনীতিকে শক্তিশালী করতে যেভাবে কাজ করে গেছেন তা কোনদিন ভোলার মত না। বাংলাদেশ ছাত্রলীগ শোকসন্তপ্ত পরিবারের পাশে আছে।

খুনীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা সাংসদ লিটনের হত্যার পেছনে দায়ী। তাদের সন্ত্রাসীদের গ্রেপ্তার করে রিমান্ডে নিলেই এই হত্যার আসল রহস্য বেরিয়ে আসাতে পারে।

জাকির হোসেইন আরো বলেন, এমপি লিটনের হত্যাকাণ্ড আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে স্বাধীনতা বিরোধীরা এখনো তৎপর। বর্তমানে দেশে যখন স্থিতিশীল পরিবেশ বজায় আছে, দেশ উন্নয়নের পথে অগ্রসর হচ্ছে, তখন স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশে অস্থিতিশীলতা তৈরীতে নতুন কৌশল হাতে নিয়েছে। এদের ব্যাপারে সারা বাংলাদেশে ছাত্রলীগসহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের নেতৃবৃন্দকে সজাগ থাকতে হবে।

এ মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের সহসভাপতি অহিদুর রহমান জয়, কাজী আবদুস সাত্তার মাহবুবসহ বিশ্ববিদ্যালয় ও হলপর্যায়ের নেতারা।

শনিবার সন্ধ্যায় সুন্দরগঞ্জের শাহবাজ এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তের গুলিতে আহত হন এমপি লিটন। গুরুতর অবস্থায় লিটনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।