চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

এবার তরুণ নির্মাতার উপর শাকিবের ভরসা, মার্চে শুটিং

বিশ্বের নামিদামি তারকা অভিনেতা অভিনেত্রীরা অন্যের ছবিতে অভিনয় করার পাশাপাশি নিজেরাও চলচ্চিত্র নির্মাণে লগ্নি করছেন প্রতিনিয়ত। এমনকি পাশের দেশ ভারতের শাহরুখ, সালমান ও আমির খানের মত সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া তারকাদেরও আছে চলচ্চিত্র নির্মাণের নিজস্ব প্রতিষ্ঠান। কলকাতায় দেব, জিৎদের মতো তারকারাও নিয়মিত সিনেমা নির্মাণে টাকা খরচ করছেন। বাংলাদেশের চলচ্চিত্রে টাকা খরচের এমন সংস্কৃতি অভিনেতাদের মধ্যে খুব একটা দেখা যায় না। তবে এদিক থেকেও সবার চেয়ে এগিয়ে দেশের আলোচিত তারকা অভিনেতা শাকিব খান। তার প্রযোজনায় মাঝেখানে বেশ কয়েকটি হিট সিনেমাও দেখেছে ঢাকাই চলচ্চিত্র ইন্ডাস্ট্রি। কিছুটা সময় বিরতির পর ফের প্রযোজনায় ফিরছেন শাকিব। আর এবার তিনি ভরসা রাখতে যাচ্ছেন তরুণ নির্মাতা হিমেল আশরাফের উপর।

হ্যাঁ। সিনেমা নির্মাণে একেবারে তরুণ নির্মাতাই বলা যায় হিমেল আশরাফকে। এরআগে ‘সুলতানা বিবিয়ানা’ নামের একটি সিনেমা নির্মাণ করেছেন তিনি। কিন্তু তার মত এমন তরুণ নির্মাতার উপর ভরসা রাখার কারণ কী শাকিবের? তার মধ্যে কী দেখেছেন তিনি?

এসব প্রশ্নের উত্তর দিলেন হিমেল আশরাফ নিজেই। চ্যানেল আই অনলাইনকে তিনি জানান, শাকিব খানের নিজস্ব সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান ‘এসকে ফিল্মস’-এর ব্যানারে নির্মাণ করতে যাচ্ছি আমার দ্বিতীয় চলচ্চিত্র। ‘প্রিয়তমা’ নামের এই ছবিটির গল্প দেখেই মূলত দেশের সবচেয়ে বড় তারকা ছবিটি প্রযোজনা করতে রাজি হয়েছেন, এই ছবিতে তিনি অভিনয়ও করবেন। তারসঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

হিমেল আশরাফের প্রথম চলচ্চিত্র ‘সুলতানা বিবিয়ানা’। ছবিটি বেশ সাড়া ফেলেছিল। ‘প্রিয়তমা’র মতো সেই ছবিটির গল্পও লিখেছিলেন প্রয়াত ফারুক হোসেন। সংক্ষেপে ছবিটির সিনোপসিস বলা যাবে কিনা, যা দেখে শাকিব খান রাজি হয়ে গেলেন! এমন জিজ্ঞাসায় কিছুটা অপ্রস্তুত হিমেল আশরাফ। বললেন, ‘প্রিয়তমা’ ফারুক হোসেনের লেখা চিত্রনাট্য। ছবিটি সম্পর্কে এখনই কিছু বলতে চাইছি না। তবে এটুকু বলে রাখি, ছবিটি রোমান্টিক ঘরানার। ড্রামা, অ্যাকশান সবই আছে।

ছবির শুটিং কবে থেকে শুরু করবেন, এবং ‘প্রিয়তমা’য় শাকিব খানের বিপরীতে কাকে নায়িকা করা হচ্ছে?- জানতে চাইলে হিমেল আশরাফ জানান, আগামি মার্চ মাস থেকে ‘প্রিয়তমা’র শুটিং শুরু করবো আমরা। তবে শাকিব খানের বিপরীতে কে অভিনয় করবেন সেটা এখনো আমরা ঠিক করেনি। এই মুহূর্তে শাকিব ভাই দেশের বাইরে আছেন, তিনি ফিরলেই আমরা নায়িকা ঠিক করে ফেলবো।