চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

এবার ইউটিউবে গানের প্রতিযোগিতা

এবার ইউটিউবে শুরু হলো গানের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘গানের গলার খোঁজে’। কবি ও গীতিকার কামরুজ্জামান কামুর কথা ও সুরে, জনপ্রিয় মিউজিশিয়ানদের কম্পোজিশনে নতুন গানে কণ্ঠ দেয়ার সুযোগ এলো সংগীতপ্রিয় তরুণ-তরুণীদের। এমনটাই জানানো হয়েছে আয়োজক চ্যানেল সান বিডিটিউব-এর পক্ষ থেকে।

শুধু কবি হিসেবেই নয় গীতিকার হিসেবেও সুনাম রয়েছে কামরুজ্জামান কামুর। তার লেখা বেশকিছু গান লোকের মুখে মুখে। বিশেষ করে দলছুটের সঞ্জীব চৌধুরীর গাওয়া ‘তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও- করি প্রেমের তর্জমা’ বা ‘বায়োস্কোপের নেশায় আমায় ছাড়েনা’ কিংবা ‘রিক্সা কেন আস্তে চলে না’র মতো গানগুলো উল্লেখযোগ্য।

আয়োজকরা জানান, মূলত এটি ইউটিউব নির্ভর গানের শিল্পী খোঁজার একটি প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন যে কোনো বয়সের মানুষ। তাদের মধ্যে যে কেউ হয়ে যেতে পারেন গানের ভুবনে আগামি দিনের তারকা।

প্রাথমিক বাছাইয়ের আগে প্রতিযোগীকে প্রিয় যে কোনো একটি বাংলা গান খালি গলায় গেয়ে মোবাইল বা ক্যামেরায় ভিডিও ধারণ করে পাঠিয়ে দিতে হবে [email protected]এ। ভিডিওটির সঙ্গে দিতে হবে নাম-ঠিকানা ও মোবাইল নম্বর।

বিচারকদের প্রাথমিক বাছাই শেষে প্রতিযোগীর ভিডিওটি আপ্লোড করা হবে ‘সান বিডিটিউব’ ইউটিউব চ্যানেলে। দর্শকদের লাইক, কমেন্ট ও বিচারকদের রায়ে চূড়ান্তভাবে নির্বাচিত প্রথম ১০ জন পাবেন কবি কামরুজ্জামান কামুর নতুন গান গাওয়ার সুযোগ।

আয়োজকরা জানান, শুধু বাংলাদেশ নয়, এ প্রতিযোগিতায় পৃথিবীর যেকোনো দেশ থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করতে পারেন। রাজধানী ঢাকায় এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে নির্বাচিত ১০ জনকে প্রদান করা হবে বিশেষ পুরস্কার। তৈরি হবে ১০টি মনোমুগ্ধকর মিউজিক ভিডিও এবং তা ছড়িয়ে দেওয়া হবে সারাবিশ্বে।

ভিডিও পাঠানোর শেষ তারিখ ২০ সেপ্টেম্বর ২০২০।