চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবারের ভালোবাসা হোক বৈকল্যের সাথে

‘ভালোবাসা হোক বৈকল্যের সাথে’ প্রতিপাদ্য নিয়ে বিশ্ব ভালোবাসা দিবসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হয়ে গেলো  অন্যরকম এক আয়োজন। যারা স্বাভাবিক নয়, যাদের শারীরিক কোনো না কোনো সমস্যা রয়েছে। তাদের প্রতি ভালোবাসা প্রকাশের জন্য এমন একটি আয়োজন করেছে কানেক্টিং ডিসঅর্ডারস নামক সংগঠন।

বৃহস্পতিবার টিএসসির স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ বৈকল্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাকিম আরিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালের শিক্ষক আসাদুজ্জামান, রাকাশ গ্লোবাল এর চেয়ারম্যান মোঃ মাহফুজুর রহমান রাহাত, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মুতি আসাদ, ব্লাক এন্ড হোয়াইট এর স্বত্ত্বাধিকারী মাসুদ রানা প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে ড. হাকিম আরিফ ব্যতিক্রমধর্মী  আয়োজন করার জন্য কানেক্টিং ডিসঅর্ডারসকে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার  এই বিষয়ে অনেক উদ্যোগ নিয়েছে এবং অনুদান করছে। এই উদ্যোগগুলোর সুফল যোগাযোগ বৈকল্যে আক্রান্তদের মাঝে পৌঁছাচ্ছে না।  সরকারের উচিত এই বিষয়ে তরুণদের উদ্যোগগুলোতে সহযোগিতা করা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মুতি আল আসাদ বলেন, এই পৃথিবীতে কেউ অক্ষম নয়। সবাই ভিন্নভাবে সক্ষম। এই ভিন্নভাবে সক্ষম ব্যক্তিদের নিয়ে কানেক্টিং ডিসঅর্ডারসের কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কানেক্টিং ডিসঅর্ডারস এর সংগঠক এর পক্ষ থেকে মাসুম বিল্লাহ তাদের ভবিষ্যৎ পরিকল্পনা উপস্থিত সকলের সামনে তুলে ধরেন। আরেক সংগঠক নাঈম হাসান সরকার এবং সাধারণ মানুষের সমর্থন এবং সহযোগিতা প্রত্যাশা করেছেন সমাজের এই সীমাবদ্ধতার বিরুদ্ধে সংগ্রাম করার জন্য।

সকাল থেকে শুরু করে কানেক্টিং ডিজঅর্ডারস কর্তৃক দুটি ফটোফ্রেম  বিকাল ৩টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত রাখা হয়। এইসময় সাধারণ শিক্ষার্থী এবং দর্শনার্থীরা ফ্রেমে ছবি তোলেন এবং যোগাযোগ বৈকল্যের শিকার বিভিন্ন ছাত্রছাত্রী ছবি তোলে আনন্দ প্রকাশ করে।