চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

এখনো খোঁজ মেলেনি তাহমিদের

বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান এফ-সেভেন সাগরে বিধ্বস্ত হওয়ার প্রায় ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও পাইলট ফ্লাইট লেফটেন্যান্ট রুম্মন তাহমিদের খোঁজ পাওয়া যায়নি।

সোমবার সকাল ১১টা ১০ মিনিটের পর পতেঙ্গা সমুদ্র সৈকত থেকে ৬ নটিক্যাল মাইল পশ্চিমে সাগরে এটি বিধ্বস্ত হয়। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের জহুরুল হক ঘাঁটি থেকে সকাল ১০টা ২৭ মিনিটে একসাথে দু’টি প্রশিক্ষণ বিমান উড্ডয়ন করে। এর মধ্যে একটি বিমান ফিরে এলেও, অন্যটি সাগরে বিধ্বস্ত হয়।

নিখোঁজ পাইলটকে খুঁজে পেতে অনুসন্ধান অব্যহত রয়েছে জানিয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারি পরিচালক মো. নূর ইসলাম চ্যানেল আই অনলাইনকে বলেন, কাজ চলছে। তার খোঁজ পেলে জানানো হবে।

এরই মধ্যে বিধ্বস্ত বিমানের কিছু খন্ডাংশ উদ্ধার করতে পেরেছে উদ্ধারকারীরা। দুর্ঘটনার পর বিমান বাহিনী, নৌ বাহিনী এবং কোস্ট গার্ড অ্যাম্বুলেন্স শিপ নিয়ে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে।

আইএসপিআর জানায়, বিমানবন্দর থেকে ৫ মাইল দূরে বঙ্গোপসাগরে বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া গেলেও বিমানটির বৈমানিক ফ্লাইট লেফটেন্যান্ট রুম্মান তাহমিদ নিখোঁজ রয়েছেন।

বিমানটির মূল ধ্বংসাবশেষ এর উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। এ কাজে বিমান বাহিনীর ৪টি হেলিকপ্টার, নৌবাহিনী ও কোষ্টগার্ড এর উদ্ধারকারী জাহাজ অংশ নিয়েছে।

এ দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটনের জন্য একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে বলে জানিয়েছে আইএসপিআর।