চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

এক মাস মাঠের বাইরে, শঙ্কায় বেলের বিশ্বকাপ স্বপ্ন

কাফ মাসলে চোট। বিশ্বকাপ যোগ্যতাপর্বে জর্জিয়া ও রিপাবলিক অব আয়ারল্যান্ড ম্যাচে খেলতে পারবেন না ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদ ফুটবলারের চোটের যা অবস্থা, তাতে প্রায় একমাস মাঠের বাইরে থাকতে হবে তাকে।

গ্রুপ ডি’তে দ্বিতীয় স্থানে রয়েছে ওয়েলস। প্লে–অফ খেলতে হলে জর্জিয়া এবং আয়ারল্যান্ড ম্যাচ জিততেই হবে তাদের। আগামী শুক্রবার তিবিলিসিতে জর্জিয়ার বিপক্ষে মাঠে নামবে ওয়েলস। তিনদিন পর কার্ডিফে বিশ্বকাপে জায়গা করে নেয়ার লড়াইয়ে রিপাবলিক আয়ারল্যান্ডের বিপক্ষে নামবে তারা। দুটো ম্যাচেই খেলতে পারবেন না বেল।

ওয়েলস শিবিরে বড় ধাক্কা এটি। সোমবার জাতীয় দলের অনুশীলনে উপস্থিত ছিলেন বেল। কিন্তু বল পায়ে দেখা যায়নি তাকে। হালকা স্ট্রেচিং করে উঠে যান। পরে এক্সরে রিপোর্টে জানা যায়, চোটের অবস্থা বেশ গুরুতর।



ওয়েলসের হয়ে বাছাইপর্বের ম্যাচে এখন পর্যন্ত চার গোল করেছেন বেল। এমনকি ২০১৩ সালের পর বেলকে ছাড়া একটি ম্যাচও জিততে পারেনি ওয়েলস। তার অনুপস্থিতিতে এখন পর্যন্ত খেলা ছয় ম্যাচের তিনটিতে ড্র এবং বাকি তিনটিতে হারের মুখ দেখেছে দলটি। বর্তমানে ‘ডি গ্রুপে শীর্ষে থাকা সার্বিয়ার চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে আছে ওয়েলস।

তবে দ্বিতীয় স্থানে থাকলেও বিশ্বকাপ খেলার সুযোগ থাকবে দেশটির। তখন প্লে-অফ খেলতে হবে ক্রিস কোলম্যানের দলকে। সেক্ষেত্রে বাকি দুম্যাচ থেকে অন্তত ৪ পয়েন্ট নিশ্চিত করতে হবে গতবারের ইউরো সেমিফাইনালিস্টদের।

অবশ্য মাঠে না থাকলেও আগামী সোমবার কার্ডিফে উপস্থিত থাকবেন বেল। সেদিন ওয়েলস ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ‘প্লেয়ার্স প্লেয়ার অব দ্য ইয়ার’র পুরস্কার নেবেন তিনি।

রিয়াল কোচ জিদানও চিন্তিত বেলের চোট নিয়ে। যেকারণে গত রোববার এস্পানিয়ল ম্যাচে ওয়েলস তারকাকে খেলাননি জিজু।