চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

একটা ‘সুযোগ’ চান আফ্রিদি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের আগে অন্তত একটি টি-২০ ম্যাচ খেলার সুযোগ দিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক অধিনয়ক শহীদ আফ্রিদি। আর সেই ম্যাচটা যেন সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই হয়।

যদিও গত শুক্রবার তিনি বলেছিলেন, এখনই অবসর নেবেন না। ঘরোয়া ক্রিকেট খেলবেন। সেই সাথে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে খেলতে চান। যখন নিজেকে আনফিট মনে করবেন তখন সরে যাবেন।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

তবে পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যম নিশ্চিত করেছে, দলের সাবেক অধিনায়ক নিশ্চিত একটা সিদ্ধান্তে পৌঁছেছেন। একটা সুযোগ পেলেই বিদায় বলে দেবেন পাকিস্তান জাতীয় দলের জার্সিকে।

এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের হতাশাজনক পারফরম্যান্সের পর অধিনায়কের পদ ছেড়ে দিয়েছিলেন শহীদ আফ্রিদি। যদিও তখন বিদায় বলেননি আন্তর্জাতিক ক্রিকেটকে। তার আশা ছিল টি-২০তে আরো কিছু দিন খেলে যাওয়ার।

কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য ঘোষিত দলে নিজের নামনা দেখে হয়তো অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন আফ্রিদি। তাই এই সিরিজেই বিদায়ী ম্যাচ খেলার সুযোগ চান ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার।

শহীদ আফ্রিদি আর মাত্র দুটি ম্যাচ খেললেই প্রথম খেলোয়াড় হিসেবে টি-২০তে ১০০ ম্যাচ খেলার মাইলফলক গড়তে পারবেন। আর বল হাতেও আফ্রিদি দাঁড়িয়ে আছেন অনন্য এক মাইলফলকের সামনে। আর মাত্র তিনটি উইকেট পেলেই টি-২০তে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করতে পারবেন এই লেগস্পিনার।