চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

উড়োজাহাজ ছিনতাই চেষ্টাকারীর নাম-পরিচয় সম্পর্কে যা জানা গেছে

চট্টগ্রামে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ময়ূরপঙ্খী উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টাকারীর নাম ও পরিচয় জানা গেছে। তার নাম মো. পলাশ আহমেদ।

পলাশের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পিরিজপুর গ্রামে। বিমানের যাত্রী তালিকা অনুযায়ী সে অভ্যন্তরীণ রুটের (ঢাকা-চট্টগ্রাম) যাত্রী ছিল। তার নাম উল্লেখ ছিল আহমেদ/মো. পলাশ, তার সিট নম্বর ছিল ১৭ এ।

সোমবার দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এসব তথ্য জানান।

তিনি জানান, র‌্যাবের ক্রিমিনাল ডাটাবেইজ অনুযায়ী তার পরিচয় নিশ্চিত হওয়া গেছে। পলাশের ফিঙ্গার প্রিন্ট অনুসন্ধান করে ডাটাবেইজের একজন অপরাধীর তথ্যের সঙ্গে মিল পাওয়া গেছে।

পুলিশ এবং পলাশের পারিবারিক সূত্রে জানা যায়, পলাশের বাবা মধ্যপ্রাচ্যে থাকতেন। দীর্ঘদিন অবস্থানের পর দেশে ফিরে এখন একটি মুদির দোকান করেন। ২৫/২৬ দিন আগে পলাশ দুবাই থেকে বাংলাদেশে আসে এবং বাড়িতেই অবস্থান করে গতকাল দুবাই যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হয়।

এসময় তার কাছে ১১ হাজার টাকা ছিল বলে তার পরিবারের সদস্যরা পুলিশের কাছে নিশ্চিত করেছেন।

পলাশের বাবা ছাড়াও অন্য চাচারা মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে চাকরির জন্য অবস্থান করছেন। তবে পলাশের বাবা-মা এখন নারায়ণগঞ্জের সোনারগাঁয় থাকেন।

পলাশের বাবা পিয়ার জাহান বলেন, পলাশ গত শুক্রবার দুবাই যাওয়ার বথা বলে বাড়ি থেকে বের হয়ে যায়। সে ঢাকায় বিভিন্ন নাটক, মিউজিক ভিডিও তৈরী করতো। উশৃংখল চলাফেলার জন্য আমরা ওপর বিরক্ত ছিলাম।

বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী পলাশ নিজেকে চিত্রনায়িকা শিমলার স্বামী দাবি করেছিল।