চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উত্তর আমেরিকার ১০০ সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘পাপ পুণ্য’

জাতীয় চলচ্চিত্র দিবসের (৩ এপ্রিল) দিনে দারুণ এক সুখবর জানিয়েছে দেশীয় সিনেমার পাইওনিয়র আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো। প্রতিষ্ঠানটির মাধ্যমে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবি ‘পাপ পুণ্য’ উত্তর আমেরিকার ১০০ সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে।

এর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো সিনেমা একযোগে ১০০ এর বেশী আন্তর্জাতিক সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে। আগামী ২০ মে (সম্ভব্য) একযোগে উত্তর আমেরিকার ১০০টির মতো মাল্টিপ্লেক্সে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত এ ছবিটি মুক্তি পাচ্ছে বলে এক সংবাদ বিজ্ঞতিতে নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক ‘স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব।

এর আগের রেকর্ডটি ছিল ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমার। যেটি ১৬টি আন্তর্জাতিক থিয়েটারে একসাথে মুক্তি পেয়েছিল।

অলিউল্লাহ সজীব বলেন, আমাদের পরিবেশনায় ১৬ নম্বর সিনেমাতেই আমরা একযোগে ১০০ থিয়েটারে বাংলাদেশের সিনেমা মুক্তি দেয়ার মাইলফলক স্পর্শ করতে যাচ্ছি। শুরুতে আমরা ঘোষণা দিয়ে রেখেছিলাম, ২০২২ এ আমাদের মুক্তি দেয়া প্রতিটি সিনেমা ১০০ এর বেশি উত্তর আমেরিকান সিনেমা হলে একসাথে মুক্তি পাবে। অবশেষে ‘পাপ পুণ্য’ মুক্তির মাধ্যমে এটি শুরু হচ্ছে।

তিনি বলেন, এখন থেকে উত্তর আমেরিকায় বসবাস করা মোটামুটি প্রায় সব বাংলাদেশি সিনেমার দর্শক তাদের পাশের কোন একটি এএমসি, রিগ্যাল, সিনেমার্ক বা সিনেপ্লেক্স থিয়েটারে যেয়ে বাংলাদেশের সিনেমা উপভোগ করতে পারবেন।এটা শুধু আমাদের জন্য নয় উত্তর আমেরিকার বাংলাদেশি তথা সকল বাংলাদেশিদের জন্য দারুণ গৌরবের বিষয়।“

সম্প্রতি ‘পাপ পুণ্য’ এর উত্তর আমেরিকা পরিবেশনা নিয়ে ইমপ্রেস টেলিফিল্ম এর পক্ষে চুক্তি স্বাক্ষর করেন বিক্রয় ও বিপনন বিভাগের পরিচালক ইবনে হাসান খান এবং ‘স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ’ এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন।

ইমপ্রেস টেলিফিল্ম এর ফিল্ম কনসালটেন্ট ও সিনেমার ক্রিয়েটিভ প্রডিওসার আবু শাহেদ ইমন বলেন “ইমপ্রেস এর সিনেমা দিয়ে বাংলাদেশের সিনেমা ১০০ আন্তর্জাতিক থিয়েটারে মুক্তির মাইলফলক ছুতে যাচ্ছে বলে আমরা খুবই গর্বিত ও আনন্দিত। এর মাধ্যমে বাংলাদেশের সিনেমা ইন্ডাস্ট্রি পৃথিবীর একটি বৃহৎ ইন্ডাস্ট্রি হবার পথে এগিয়ে যাবে বলে আমরা বিশ্বাস করি।“

‘মনপুরা’ এর বিশাল সাফল্যের পর আরেকটি গিয়াসউদ্দিন সেলিম ও চঞ্চল চৌধুরী জুটির সিনেমা নিয়ে দর্শকদের প্রবল আগ্রহ রয়েছে। সেই সাথে ‘পাপ পুণ্য’ সিনেমায় আরো আছেন এই সময়ের ক্রেজ সিয়াম আহমেদ, সুঅভিনেত্রী আফসানা মিমি,নবাগত শাহনাজ সুমিসহ একঝাক তারকা। আগামী ঈদুল ফিতরে দেশের সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘পাপ পুণ্য’।

এদিকে স্বপ্ন স্কেয়ারক্রো সূত্রে জানা গেছে,সব ঠিক থাকলে ২০ মে ‘পাপ পুণ্য’ কানাডার ৫টি প্রভিন্সের ৭টি শহরের সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট থিয়েটারে এবং আমেরিকার ২৫টি স্টেটের ১০০টি শহরের রিগ্যাল/সিনেমার্ক/এএমসি/হারকিন্স/ শোকেস থিয়েটারে একযোগে মুক্তি পাবে।