চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদের দিন হতে পারে বৃষ্টির দিন

ঈদের দিন সারাদেশে বৃষ্টি থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে সকালের দিকে বৃষ্টি থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তা কমে গিয়ে বিকেলের দিকে আকাশ পরিষ্কার থাকবে বলছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস চ্যানেল আই অনলাইন-কে বলেন: ঈদের দিন রাজশাহী ও রংপুর বিভাগ ছাড়া সারাদেশে হালকা অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে বেলা বাড়ার সাথে সাথে এই বৃষ্টি থাকবে না।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গত শুক্রবার থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে।

প্রচণ্ড তাপদাহের মাঝে এ বৃষ্টিতে সবার মাঝে স্বস্তি নেমে আসলেও ঈদের আগে এমন বৃষ্টি কিছুটা হলেও জনদুর্ভোগের সৃষ্টি করেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে: বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে বিভাগের অনেক জায়গায় এবং খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া খুলনা, সাতক্ষীরা ও যশোর অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে উল্লেখ করে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, এই তাপপ্রবাহ কিছুটা প্রশমিত হওয়ার সম্ভাবনা রয়েছে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।