চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ইউরোপে কোটি টাকা বাজেটের ওয়েব সিরিজে ইমতু

ব্রিটিশ নির্মাতা রেহান মালেকের পরিচালনায় ওয়েব সিরিজে ইমতু রাতিশ

অনলাইন প্ল্যাটফর্ম নেট ফ্লিক্সের জন্য নির্মিত হচ্ছে ৩৪ পর্বের ওয়েব সিরিজ ‘টিংটিং’। আর সেখানে অভিনয় করছেন মডেল, অভিনেতা ও উপস্থাপক ইমতু রাতিশ।

গেল ১৪ থেকে সেপ্টেম্বর ইউরোপের দ্বীপ রাষ্ট্র মাল্টায়-এর শুটিং শুরু হয়েছে। চ্যানেল আই অনলাইনকে মাল্টা থেকে মুঠোফোনে ‘টিংটিং’-ওয়েব সিরিজটিতে নিজের অন্তর্ভুক্তির কথা জানান ইমতু।

আন্তর্জাতিক মানের ওয়েব সিরিজে কাজের প্রসঙ্গে ইমতু বলেন, ৩৪ পর্বে নির্মিত হবে ওয়েব সিরিজটি। এর মধ্যে প্রথমবার ৬ পর্বে শুটিং করছি। আগামী ১৩ অক্টোবর পর্যন্ত শুটিং চলবে এখানে। একেবারে ধরে ধরে এর শুটিং চলছে। প্রতিদিন একটা-দুইটা করে সিকোয়েন্সের কাজ করছি। শুটিং করছি, ঘুরছি। বিন্দাস সময় কাটছে। সবচেয়ে ভালো লাগছে যে, এর মাধ্যমে প্রথমবার আন্তর্জাতিকভাবে কোনো ওয়েব সিরিজে কাজ করছি।

ইমতু রাতিশের সঙ্গে আলাপ করে জানা যায়, এই ওয়েব সিরিজের টোটাল প্রোডাকশন বাজেট কোটি টাকা! শিল্পীদের সম্মানী, যাতায়াত, অ্যাপার্টমেন্ট, কনভেন্স, থাকা-খাওয়া সবমিলিয়ে এর বাজেট এমন। নির্মাণ করছেন ব্রিটিশ নির্মাতা রেহান মালেক, প্রযোজনা করছেন বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক হাসান ঈমান।

‘                                                                                                   টিংটিং’ এর শুটিংয়ে

ইমতুর ভাষায়, পরিচালক-প্রযোজক দুজনেই বিবিসি, স্কাই টিভির জন্য বিভিন্ন প্রোডাকশন বানান। প্রযোজক হাসান ঈমান বাংলাদেশের কয়েকটি সিনেমা প্রযোজনার সঙ্গে জড়িত ছিলেন। এই ওয়েব সিরিজের কাস্টিং ডিরেক্টর সাঞ্জু জন। তিনি বলেন, শুটিংয়ের অনুমতি (ওয়ার্ক পারমিট) নিয়েই কাজ করছি। ২ মাস অপেক্ষার পর ইন্ডিয়া থেকে ভিসা পেয়েছি।

এর আগে অনন্য মামুনের ‘ফোন এক্স’ নামে একটি ওয়েব সিরিজে কাজ করেছিলেন ইমতু। এবার ‘টিংটিং’-এর মাধ্যমে ওয়েব সিরিজে কাজের সুযোগ পেয়েছেন। বললেন, আগেরটি আর এই দুটো কাজটি পুরোপুরি আলাদা। জানা যায়, ইউরোপে পড়ালেখা করতে আসা কয়েকজন বাংলাদেশী ছেলে-মেয়ে নিয়ে মজার একটি কাজ এটি।

ওয়েব সিরিজে নিজের চরিত্র নিয়ে ইমতু বলেন, সহজ সরল, দুর্বলচিত্তের একজন বাঙ্গালী ছাত্র। বন্ধুকে আদর্শ মানি। তার অনেক বান্ধবী দেখে নিজেরও প্রেম করার সাধ হয়। এমনকি বন্ধুর মিথ্যা কথাও বিশ্বাস করি। এইভাবে এক সময় বিদ্রোহী হয়ে উঠি। বেশ ইন্টাররেস্টিং। এটা শুধু প্রাপ্ত বয়স্কদের জন্য নয়, সব শ্রেণির দর্শকদের জন্য এই কাজটি।

শিল্পীদের সঙ্গে মাল্টা ফিল্ম কমিশনের প্রেসিডেন্ট

‘টিংটিং’ ওয়েব সিরিজে ইমতু ছাড়াও অভিনয় করছেন সাঞ্জু জন, আফ্রি, সেতু হায়দার, শিপন মিত্র, তন্ময় ছাড়াও ইউরোপীয় কয়েকজন শিল্পী। এছাড়া শুটিংয়ে আছে ব্রিটিশ ও মাল্টার স্থানীয় কয়েকজন টেকনিশিয়ান। প্রথম ধাপে শুটিং শেষে জানুয়ারি থেকে বাকি অংশের শুটিং হবে। ‘টিংটিং’ প্রচারে আসবে আগামী বছর।