চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ইউটিউবের ‘সোনালী বোতাম’ পেল চ্যানেল আই, মন্ত্রীর অভিনন্দন

আরো একটি স্বীকৃতি:

ইউটিউবে কোনো চ্যানেল ১০ লাখ সাবস্ক্রাইবার অর্জন করলে স্বীকৃতিস্বরূপ গুগলের তরফ থেকে দেয়া হয় সোনালী বোতাম বা ‘গোল্ডেন প্লে বাটন’। আর এই অসামন্য স্বীকৃতি অর্জন করলো চ্যানেল আই-টিভি (ইউটিউব চ্যানেল)। এ উপলক্ষ্যে শনিবার চ্যানেল আইয়ের তিন নম্বর স্টুডিওতে আয়োজন করা হয় ‘গোল্ডেন প্লে বাটন’ উদযাপন অনুষ্ঠানের।

যেখানে উপস্থিত ছিলেন টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, চ্যানেল আইয়ের পরিচালক (বিক্রয় ও বিপণন) ইবনে হাসান খান এবং চ্যানেল আইয়ের ইউটিউবের কো-অর্ডিনেটর আসাদ ইসলামসহ অনেকে। উদযাপন অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন সাফী আহমেদ।

শুরুতেই চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলটির সঙ্গে জড়িতদের নিয়ে ‘গোল্ডেন প্লে বাটন’টি উন্মোচন করেন মোস্তাফা জব্বার। এরপর কেক কেটে আনুষ্ঠানিকতাও সাড়েন তিনি।

চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলটি ‘গোল্ডেন প্লে বাটন’ পাওয়ায় উদযাপন অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে গৌরব বোধ করেন মুস্তাফা জব্বার। এমনটা জানিয়ে তিনি বলেন, সত্যি সত্যি এই অনুষ্ঠানে উপস্থিত হওয়া আমার জন্য সৌভাগ্যের। কারণ বাংলাদেশের অন্যতম একটি টেলিভিশনের ইউটিউব চ্যানেলের সোনালী বোতাম অর্জন করা এবং সেই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারা আমার জন্য গৌরবের।

পুরো বাংলাদেশটাকে ডিজিটাল করার স্বপ্ন নিয়েই তথ্য-প্রযুক্তির সঙ্গে বসবাস শুরু করেছিলেন জানিয়ে মন্ত্রী বলেন, আমরা যারা গত তিন দশক থেকে তথ্য-প্রযুক্তির সাথে বসবাস শুরু করেছি তাদের একটা বিবেচনা কাজ করেছে সব সময়, আমরা ভেবেছি যে অন্তত আমাদের চারপাশটা ডিজিটাল হবে এবং ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্রীয় জীবন। এরমধ্যে যতোকিছু আছে তার পুরোটাকে আমরা ডিজিটালি দেখবো। আমি অত্যন্ত আনন্দিত যে সেই স্বপ্নের সাথে জনাব ফরিদুর রেজা সাগর ও শাইখ সিরাজ সাহেব ছিলেন, আছেন এবং থাকবেন বলেই বিশ্বাস করি। চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলের গোল্ডেন বাটন পাওয়া সেটাই প্রমাণ করলো।

ডিজিটাল স্বপ্নের যাত্রায় সব সময় চ্যানেল আই, ফরিদুর রেজা সাগর ও শাইখ সিরাজকে পাশে পেয়েছেন জানিয়ে মোস্তাফা জব্বার আরো বলেন, বহু বছর আগে যখন কম্পিউটার নিয়ে ছোট্ট একটি যাত্রা করেছিলাম সেই তখন থেকেই আমার সঙ্গে ছিলেন ফরিদুর রেজা সাগর ও শাইখ সিরাজ। সেই সূত্র ধরেই এক সময় যখন আমি বলতাম সীসার হরফ দিয়ে পত্রিকা ছাপা হবে না তখন লোকজন বিশ্বাস করেনি। কিন্তু চ্যানেল আইয়ের এই দুইজন শুধু আমার কথা বিশ্বাসই করেননি, বরং আমার সঙ্গী হয়েছিলেন।

তথ্য-প্রযুক্তি ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে চ্যানেল আইয়ের ভূমিকা তুলে ধরে মন্ত্রী তার বক্তব্যে আরো জানান, দারুণ রকমের সাহস নিয়ে ‘ডিজিটাল প্রযুক্তি’ নিয়ে চ্যানেল আইয়ে আমি অনুষ্ঠান শুরু করেছিলাম। আমি মনে করি সময়ের সাথে পরিবর্তনের সাথে রূপান্তরের সাথে খাপ খাইয়ে চলা বাঙালির বহুদিনের ঐতিহ্য। আর এগুলো খুব ভালো ভাবে তুলে ধরে চ্যানেল আই। এজন্য এই চ্যানেলটি আমাদের কাছেও খুব প্রিয়। তাদের ডিজিটাল যাত্রায় এই সোনালী বোতাম অর্জন পাওয়ায় আমি ব্যক্তিগত ভাবে অভিনন্দন জানাই এবং আমার মন্ত্রণলায়ের পক্ষ থেকেও সবাইকে অভিনন্দন জানাই।

মন্ত্রীর বক্তব্যের পর ‘গোল্ডেন প্লে বাটন’ প্রাপ্তি নিয়ে কথা বলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। মন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ইউটিউবের সোনালী বোতাম প্রাপ্তিতে এই উদযাপন অনুষ্ঠানে ব্যস্ততার মধ্যেও আমাদের সাথে যুক্ত হওয়ায় মন্ত্রীকে ধন্যবাদ। গোল্ডেন বাটন পাওয়ায় তিনি কৃতজ্ঞতা জানান সেইসব সাবস্ক্রাইবারদের। যাদের জন্য দেশ বিদেশ থেকে মিলছে স্বীকৃতি, বিভিন্ন অর্জন। অতীতের মতো ভবিষ্যতেও চ্যানেল আই ও চ্যানেল আইয়ের ডিজিটাল মাধ্যমগুলোর সাথে সবাইকে থাকার আহ্বান জানান তিনি।

এদিকে চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলটি ভবিষ্যতে এক কোটি সাবস্ক্রাইবার স্পর্শ করবে, এমন আশাবাদ ব্যক্ত করে চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, যে ধারাবাহিকতায় চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলটি এগিয়ে যাচ্ছে তাতে মনে হচ্ছে অদূর ভবিষ্যতেই আমরা এক কোটি সাবস্ক্রিপশনে গিয়ে পৌঁছাবো।

এসময় বাংলাদেশ দ্রুত ডিজিটাল প্রযুক্তির আওতায় নিয়ে আসা এবং প্রযুক্তিগত দিক দিয়ে বাংলাদেশ এগিয়ে যাওয়ার পেছনে মোস্তাফা জব্বারের বিশেষ ভূমিকারও প্রশংসা করেন শাইখ সিরাজ।

প্রসঙ্গত, গেল বছরের নভেম্বরে টেক জায়ান্ট গুগলের বিশ্বজুড়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের স্বীকৃতি পায় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেল। ‘চ্যানেল আই টিভি’ নামের এই ইউটিউব চ্যানেলের বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা এগারো লাখ ছাড়িয়েছে। চ্যানেল আই টিভি-তে চ্যানেল আইয়ের নাটক, টেলিফিল্ম, জনপ্রিয় কৃষিভিত্তিক অনুষ্ঠান এবং বিভিন্ন ধরণের বিনোদনমূলক অনুষ্ঠানসহ দর্শকপ্রিয় রিয়েলিটি শো’গুলোর প্রতি পর্ব ধারাবাহিকভাবে আপলোড করা থাকে দর্শকশ্রোতাদের সুবিধার্থে।

ছবি: সাকিব উল ইসলাম
এ নিয়ে চ্যানেল আইয়ের ভিডিও রিপোর্ট: