চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ইউক্রেনীয়দের এক মিলিয়ন ডলার অনুদান ফিফার

রাশিয়ার সামরিক হামলায় বেশ ক্ষতিগ্রস্ত ইউক্রেন। যা নজর এড়ায়নি ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ফিফার। যুদ্ধ বিধ্বস্তদের সহায়তায় এবার এগিয়ে এসেছে সংস্থাটি। ঘোষণা দিয়েছে ১ মিলিয়ন ডলার অনুদান দেয়ার।

ঘোষণা দেয়ার পর দেশটির ফুটবল সংস্থা ইউক্রেনীয় ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে মানবিক সরবরাহের প্রথম চালান হিসেবে মেডিকেল কিট পাঠিয়েছে ফিফা। পর্যায়ক্রমে ইউক্রেনীয় এফএ গভর্নিং বডি ও পেশাদার খেলোয়াড় ও ক্লাবগুলোকেও সাহায্য করা হবে বলে জানান ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

‘এই সংঘাতের সময়, আমাদের পক্ষ থেকে যা করা সম্ভব তা করতে চাই। ইউক্রেনের সাধারণ জনগণ ও যারা যুদ্ধের প্রভাবে দেশ থেকে পালিয়ে গেছে তাদের সমর্থন দিতে চাই। ইউক্রেন ফুটবলের সাথে সমন্বয় করে কাজ করে প্রয়োজনীয় সহায়তা দিতে প্রস্তুত ফিফা ফাউন্ডেশন।’

এর আগে ইউক্রেনীয় এফএ দেশটিকে সাহায্যের অনুরোধ জানিয়েছিল ফিফাকে। ফিফা সেই অনুরোধে এগিয়ে এসেছে। এছাড়াও ইউরোপীয় ফুটবল দেশটিকে প্রয়োজনীয় সাহায্যের কথা ভাবছে।

এছাড়াও গত সপ্তাহে ইউক্রেনীয়দের মানবিক সাহায্য দিতে এগিয়ে এসেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। ঘোষণা দিয়েছে ১ মিলিয়ন ইউরো অনুদান পাঠানোর।