চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আসছে রাকিম, দ্য বিগ ম্যান ফর ইউ

ডেভিড বুনকে নিশ্চয়ই মনে আছে। যতোটা না পারফরম্যান্স তার চেয়ে বেশি নিজের আকৃতি এবং জাদরেল গোঁফের কারণেই অষ্ট্রেলিয়ার এই ব্যাটসম্যানকে মনে রেখেছে ক্রিকেট বিশ্ব।

বর্তমান সময়ে পাকিস্তানের পেসার ইরফান খানও তেমনই একজন। আহামরি পারফর্ম না করেও সবার নজরে পড়েছেন নিজের অবিশ্বাস্য শারীরিক উচ্চতার কারণে। ৭ ফুট ১১ ইঞ্চির ইরফানই বর্তমান সময়ের সবচেয়ে লম্বা ক্রিকেটার।

তবে বুন, ইরফানরা আন্তর্জাতিক ক্রিকেটে এসে নিজেদের চিনিয়েছেন। পেয়েছেন তারকা খ্যাতি। এবার যিনি আসছেন, তিনি আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখানোর আগেই হয়ে উঠেছেন তারকা। ওয়েস্ট ইন্ডিজের এই তরুণ ক্রিকেটারের নাম রাকিম কর্নওয়েল। পুরোনাম রাকিম রাশওয়ান শেইন কর্নওয়েল।

তার উচ্চতা ৬ ফুট ১১ ইঞ্চি হলেও ওজনে ছাড়িয়ে গেছেন সবাইকে। রাকিমের ওজন প্রায় সোয়া ২শ’ কেজি। ২২ বছর বয়সী এই ক্যারিবিয়ান অলরাউন্ডার অপেক্ষায় আছেন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের। ডান হাতে ব্যাট এবং অফস্পিন বল করেন তিনি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অ্যান্টিগুয়া হকসবিলসের হয়ে তার পারফরম্যান্সও দারুণ নজরকাড়া।

অ্যান্টিগুয়ায় জন্ম নেয়া এই ক্রিকেটার নিজের এলাকায় খুবই জনপ্রিয়। অবশ্য ক্রিকেটের চেয়ে নিজের আকৃতি এবং হাসিমাখা চেহারাই এই জনপ্রিয়তার বিশেষ কারণ।