চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আশরাফুলের স্মৃতির মাঠে বোলিংয়ে বাংলাদেশ

এই ম্যাচে তিনিও থাকতে পারতেন। কিন্তু ভুল পথে পা বাড়িয়ে সময়ের পরিক্রমায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে মোহাম্মদ আশরাফুল। তার স্মৃতির মাঠ কলম্বোর সিংহলিজ স্পোর্টস গ্রাউন্ডে সিরিজের তৃতীয় ওয়ানডেতে নেমেছে বাংলাদেশ। টস জিতে অবশ্য প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা।

কলম্বোর এই মাঠে ২০০১ সালে এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক টেস্টে ১১৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন আশরাফুল। নাম লেখান বিশ্ব ক্রিকেটে সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ানের রেকর্ডের শীর্ষে।

সিরিজে গুরুত্বপূর্ণ হয়ে ওঠা এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে নেমেছে বাংলাদেশ। শনিবার বাংলাদেশ সময় সকাল ১০টায় খেলা শুরুর কথা থাকলেও আধাঘণ্টা পিছিয়ে শুরু হচ্ছে ম্যাচ।

ওয়ানডেতে টাইগারদের সাফল্য ঊর্ধ্বগামী। তবে এখন পর্যন্ত সিরিজ জেতা হয়নি অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিপক্ষে। বাকি ৬টি টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ দল। শনিবার জিতলেই তাই আরেকটি প্রথমে নাম লেখাবেন মাশরাফিরা।

এবার শ্রীলঙ্কায় সিরিজ জিতলে ২০০৯ সালের পর দেশের বাইরে আবারো সিরিজ জয়ের স্বাদও মিলবে টাইগারদের। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৯০ রানের বড় ব্যবধানে স্বাগতিকদের বিধ্বস্ত করেছে মাশরাফিরা। সিরিজে এগিয়ে গেছে ১-০ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।