চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আমাদের পুলিশ কখনো দেশ ও জনগণের কথা ভোলে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধু পুলিশকে জনগণের অাস্থা ও বিশ্বাসের জায়গা থেকে দেখতে চেয়েছিলেন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধু জনগণের বন্ধু হিসেবে পুলিশ বাহিনীর স্বপ্ন দেখতেন, এখনকার পুলিশ সে জায়গায় পৌঁছাতে সক্ষম হয়েছে। কারণ আমাদের পুলিশ কখনো দেশ ও জনগণের কথা ভোলে না।

তিনি বলেন, পুলিশ সকল কাজ দায়িত্ব নিয়ে করছে। পুলিশ সার্ভিস এসোসিয়েশন ও পুলিশ এসোসিয়েশন একত্রে কাজ করলে বাংলাদেশ পুলিশ আরো শক্তিশালী হবে।

শুক্রবার রাতে রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ এসোসিয়েশনের সদস্যদের দাবি ও সুপারিশকে যৌক্তিক জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন: আমাদের সীমাবদ্ধতা রয়েছে, তবে আপনাদের সকল দাবী পূরণ হবে, আমরা চিন্তা করছি পুলিশ যেন সেনাবাহিনীর মত সকল সুযোগ সুবিধা পায়।

আসাদুজ্জামান খাঁন বলেন: বর্তমান সরকার পুলিশের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধি করেছে, পুলিশের পেছনে যে খরচ সরকার করছে সেটা বিনিয়োগ। আমাদের পুলিশের দুটি এসোসিয়েশন রয়েছে, বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন ও বাংলাদেশ পুলিশ এসোসিয়েশন। এই দুটি সংগঠন একত্রে কাজ করতে পারলে পুলিশ আরো শক্তিশালী হবে।

১৯৭১ থেকে ২০১৮ পর্যন্ত দেশে যতো ঝড়-ঝঞ্চা এসেছে সর্ব প্রথম পুলিশ বাহিনী এগিয়ে এসেছে জানিয়ে বিশেষ অতিথি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন: মুক্তিযুদ্ধে রাজারবাগে পাকিস্তানিদের বিরুদ্ধে প্রথম রুখে দাঁড়িয়েছিল পুলিশ, এরপর দেশে অগ্নিসন্ত্রাস ও জঙ্গিবাদ মাথা তুলে দাঁড়ালে সেটাও পুলিশ কঠোর হাতে দমন করেছে।

তিনি বলেন: সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি রয়েছে। ঠিক সেভাবে এখন দেশ থেকে মাদক নির্মূল আমাদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। পুলিশের সবাই একত্রে কাজ করলে মাদক নির্মূল করাও সম্ভব।

থানার সকল ভারপ্রাপ্ত কর্মকর্তাদের উদ্দেশ্যে আইজিপি বলেন: থানাকে ঘিরে মানুষের অনেক অভিযোগ রয়েছে, আপনাদের তাদের পাশে দাঁড়াতে হবে, তাদের সমস্যা সমাধান করতে হবে, তাহলেই আপনাদের ইমেজ ও পুলিশের সুনাম বৃদ্ধি পাবে।

এসময় ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, স্বাধীনতাবিরোধীদের অপতৎপরতা দূর করতে বাংলাদেশ পুলিশ সবসময় তৎপর থাকবে।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের সভাপতি মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক, এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।