চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আমজাদ হোসেনের দাফন হবে জামালপুরে

শুক্রবার সন্ধ্যায় ঢাকায় আসছে আমজাদ হোসেনের মরদেহ

আমজাদ হোসেনের ইচ্ছানুযায়ি জন্মস্থান জামালপুরেই হবে তার দাফন। চ্যানেল আই অনলাইনকে শুক্রবার দুপুরে খবরটি নিশ্চিত করেছেন আমজাদ হোসেনের বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল।

মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে কিংবদন্তি চিত্রপরিচালক, অভিনেতা ও লেখক আমজাদ হোসেনকে দাফন করার কথা শোনা গেলেও শুক্রবার চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছে আমজাদ হোসেনের পরিবার।

পারিবারিক সিদ্ধান্তের কথা জানিয়ে আমজাদ পুত্র দোদুল বলেন, আগামীকাল (২২ ডিসেম্বর) সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আব্বার মরদেহ সকালে রাখা হবে শহীদ মিনারে। এরপর সেখান থেকে নিয়ে যাওয়া হবে এফডিসিতে। সেখানে জানাজা শেষে চ্যানেল আই কার্যালয়ে নিয়ে যাওয়া হবে। সেখানেও দ্বিতীয় দফায় জানাজা হবে। এরপর জামালপুরে নিয়ে যাওয়া হবে।

এদিকে গত শুক্রবারে মৃত্যুর এক সপ্তাহ পর ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতাল থেকে আজ সন্ধ্যায় আসছে আমজাদ হোসেনের মরদেহ। শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ ঢাকায় আমজাদ হোসেনের মরদেহ বহনকারী বিমানটি পৌঁছানোর কথা রয়েছে।

গেল শুক্রবার (১৪ ডিসেম্বর) বাংলাদেশ দুপুরে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আমজাদ হোসেন। তার বয়স হয়েছিল ৭৬ বছর। এরআগে গেল ১৮ নভেম্বর ব্রেনস্ট্রোক করে রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি হয়েছিলেন আমজাদ হোসেন। এরপর প্রধানমন্ত্রীর সহায়তায় ২৮ নভেম্বর রাতে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ব্যাংককে নেওয়া হয়।