চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আজীবন সম্মাননা পেলেন ফারুক-ববিতা

প্রধানমন্ত্রীর হাত থেকে আজীবন সম্মাননা পুরস্কার নিলেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তিতূল্য অভিনেত্রী ববিতা ও অভিনেতা ফারুক।

এক সময়ের তুমুল জনপ্রিয় এই দুই অভিনেতার হাতে আজীবন সম্মাননা পুরস্কার তুলে দেয়ার মধ্য দিয়েই শুরু হয় ৪১ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ি রবিবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে বসে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান। যেখানে অভিনেতা ফারুক ও ববিতার হাতে আজীবন সম্মাননা পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর একে একে ২০১৬ সালে পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা ক্রেস্ট ও গোল্ড মেডেল পরিয়ে দেন প্রধানমন্ত্রী।

চলচ্চিত্রের বিভিন্ন ক্যাটাগরিতে সেরা পারফর্মারদের জন্যই প্রতি বছর আয়োজন করা হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানের। আড়ম্বরপূর্ণ পরিবেশে বছরের শ্রেষ্ঠদের হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেন স্বয়ং প্রধানমন্ত্রী।

২০১৬ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এবারের আসরে সেরা ছবির জন্য নির্বাচিত হয়েছে নন্দিত নির্মাতা তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ ছবিটি। এবারের চূড়ান্ত তালিকায় সর্বোচ্চ ৭টি বিভাগে পুরস্কার পেতে যাচ্ছে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’ ছবিটি। এরপর নাদের চৌধুরীর ‘মেয়েটি এখন কোথায় যাবে’ ৪টি, তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ ও গৌতম ঘোষের ‘শঙ্খচিল’ পেয়েছে ৩টি করে পুরস্কার।