চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার রুখতে জেদ্দায় সংবাদ সম্মেলন

বর্তমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে যখন লাখ লাখ মানুষ মৃত্যুবরণ করছে ঠিক সেই সময় বিদেশে বসে বাংলাদেশের সার্বভৌম বিরোধী একটি চক্র বাংলাদেশ সরকারও জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট এর বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত থাকায় জেদ্দা আওয়ামী সমমনা ১১ টি সংগঠনের সমন্বয়ে গঠিত জেদ্দা আওয়ামী ফোরামের পক্ষ থেকে গতকাল স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মোহাম্মদ মুসা খান ও জিতু আহমেদের যৌথ পরিচালনা এবং জেদ্দাস্থ নবীন লীগের সভাপতি শেখ ওয়াদুদ করিমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দা আওয়ামী ফোরামের সমন্বয়ক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি হোসেন মাহমুদ নাহিদ।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আতাউর রহমান মুকুল সভাপতি প্রবাসী নরসিংদী আওয়ামী লীগ, সাইফুল ইসলাম বাবুল সভাপতি জেদ্দা কৃষকলীগ, রুস্তম আলী সভাপতি যুবলীগ পশ্চিমাঞ্চল, নাজমুল সাহাদাত সুমন সভাপতি জেদ্দা যুব পরিষদ, শেখ শাহিন সভাপতি জেদ্দা বঙ্গবন্ধু একাডেমি, বাদল দেওয়ান সভাপতি প্রবাসী মুন্সীগঞ্জ আওয়ামী পরিবার, খসরুল ইসলাম সাধারণ সম্পাদক জেদ্দা নবীন লীগ, মমিনুল ইসলাম পাপন সিনিয়র সহ-সভাপতি জেদ্দা নবীনলীগ।

বক্তারা নামে-বেনামে বিদেশে বসে যেসব অপপ্রচারকারী এসব কর্মকাণ্ডে লিপ্ত আছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান পাশাপাশি বিদেশে বসে যেসব অপপ্রচারকারী হীন এই কর্মকাণ্ডে লিপ্ত তাদের পাসপোর্ট বাতিল করার আহ্বান জানানো হয়।

সোশ্যাল মিডিয়ায় অপপ্রচারের কারণে সৌদি আরবের তথ্যপ্রযুক্তি আইনে সৌদি আইন শৃঙ্খলা বাহিনী দাম্মাম সহ সৌদি আরবের বিভিন্ন অঞ্চল থেকে মিনাল মাহমুদ নামে একজন বাংলাদেশিসহ কয়েকজনকে গ্রেপ্তার করেছে।