চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আইপিএলের সর্বোচ্চ ২ কোটির ভিত্তিমূল্যে সাকিব-মোস্তাফিজ

বেঙ্গালুরুতে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি হতে যাওয়া আইপিএলের এবারের আসরের ক্রিকেটারদের নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি ভারতীয় রুপি। সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্রিকেটারদের মধ্যে বাংলাদেশের সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের নাম রয়েছে।

প্রথমবারের মতো ১০ দলের অংশগ্রহণে হতে যাওয়া এবারের আইপিএলে ১২১৪ জন ক্রিকেটারের তালিকা তৈরি করা হয়েছে।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্রিকেটারদের মধ্যে ১৭ জন ভারতীয় এবং ৩২ জন বিদেশী ক্রিকেটার আছেন। বিদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিব ও মোস্তাফিজদের সঙ্গে সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, স্যাম কারেন, ক্রিস জর্ডান, কুইন্টন ডি কক, স্টিভেন স্মিথ, ফাফ ডু প্লেসিস, জেসন রয়, ডুয়াইন ব্রাভো, মার্ক উড, ট্রেন্ট বোল্ট, লুকি ফার্গুসন, কাগিসো রাবাদা, প্যাট কামিন্সের মতো তারকাদের নাম আছে।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ২ কোটির ভিত্তিমূল্যে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, শিখর ধাওয়ান, দীনেশ কার্তিক, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, রবিন উথাপ্পা ভুবনেশ্বর কুমার, ইশান্ত কিষাণ, ক্রুনাল পান্ডিয়া ও উমেশ যাদবের নাম আছে।

অ্যারন ফিঞ্চ, ক্রিস লিন, অ্যালেক্স হেলস, ডাউইড মালান, জেমি নিশাম, টিম সাউদি, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার ও নিকোলাস পুরানদের মতো খেলোয়াড়দের ভিত্তিমূল্য দেড় কোটি রুপি ধরা হয়েছে।

এক কোটি রুপির ভিত্তিমূল্যে তালিকায় থাকা উল্লেখযোগ্য বিদেশি খেলোয়াড়রা হলেন- মোহাম্মদ নবী, মোজেস হেনরিক্স, মার্নাস লাবুশেন, অ্যান্ড্রু টাই, লিয়াম লিভিংস্টোন, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টন্যার, রাইলি রুশো, রাসি ভ্যান ডার ডুসেন।