চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আইপিইউ সম্মেলন বাংলাদেশকে অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ’র নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) এর ১৩৬তম এসেম্বলিতে অংশগ্রহণকারী থাইল্যান্ড, পোলান্ড ও মঙ্গোলিয়ার পার্লামেন্টারি ডেলিগেশনের প্রধানরা আজ তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এসময় স্পিকার প্রতিনিধিদের উদ্দেশে বলেন, ১৩৬তম আইপিইউ এসেম্বলির আয়োজন বাংলাদেশের মর্যাদা ও ভাবমূর্তি উজ্জ্বল করেছে। বিশ্বের বিভিন্ন দেশের সংসদ ও সংসদ-সংশ্লিষ্ট সহযোগী সংস্থা থেকে আগত প্রতিনিধিদের এ মিলনমেলা বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছে।

শনিবার থেকে ঢাকায় আইপিইউ’র ১৩৬তম এসেম্বলি শুরু হয়েছে। ৫ দিনব্যাপী এ এসেম্বলিতে আইপিইউ’র সদস্য দেশগুলোর প্রতিনিরা অংশ নিচ্ছেন।

জাতীয় সংসদের স্পিকার ও আইপিইউ এসেম্বলির সভাপতি ড. শিরীন শারমিন চৌধুরী এসেম্বলিতে অংশগ্রহণের জন্য এসব দেশের প্রতিনিধি দলকে স্বাগত জানান।

আইপিইউ এসেম্বলির মত একটি বড় আয়োজন করতে পেরে বাংলাদেশ গর্বিত- এ কথা উল্লেখ করে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘আমি আশাবাদী, এসেম্বলি চলাকালীন প্রতিনিধি দলের প্রত্যেক সদস্য এসেম্বলির ইভেন্টগুলো উপভোগ করবে এবং এসেম্বলির সকল কার্যক্রমে তাদের অংশগ্রহণ হবে অবশ্যই আন্তরিক ও স্বতঃস্ফূর্ত।’

সাক্ষাতকালে তারা ১৩৬তম আইপিইউ এসেম্বলির সার্বিক সফলতা, বাংলাদেশের সংসদীয় কার্যক্রম, নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন, সামাজিক নিরাপত্তা প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।