চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অস্ট্রেলিয়া দলের জন্য বাংলাদেশ কতোটা নিরাপদ?

বাংলাদেশে অস্ট্রেলিয়া টেস্ট দলের সফর নিয়ে নিরাপত্তার ব্যাপারে বাংলাদেশের দেওয়া আশ্বাসে অস্ট্রেলিয়া নিরাপত্তা দল সন্তুষ্ট হলেও সফরের ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ান হাইকমিশন।

অস্ট্রেলিয়া দলের এতো ভয়-ভীতি ও শঙ্কা নিয়ে চলছে লেখালেখি ও বৈঠক। বাংলাদেশে অস্ট্রেলিয়ার সফর কতোটা নিরাপদ হতে পারে, তা একটি চমৎকার উদাহরণের মাধ্যমে তুলে ধরেছেন প্রবাসী গবেষক ও শিক্ষক আমিনুল ইসলাম। 

নিজের ফেসবুকে এক পোস্টে তা সবার চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়েছেন ওই গবেষক।

তিনি তার ফেসবুকে লিখেছেন- 

ডেল স্টেইনের কথা মনে আছে?

এইতো দু’মাস আগেই বর্ষায় বাংলাদেশে এসে বৃষ্টির দিনে হোটেল রুমে বসে থাকতে থাকতে যখন বোর হয়ে যাচ্ছিলো, তখন হোটেলের জানালা দিয়ে আমাদের বাংলাদেশি কিছু ছেলেপেলের স্ট্রীট ফুটবল খেলা দেখে, সব রকম প্রটোকল ভেঙ্গে ওই ছেলেদের সাথে খেলায় জয়েন করেছিলো। শুধু তাই না, তাদের সাথে সেলফি তুলে টুইটও করেছিলো এই বলে- “এটি একটি অসাধারণ অভিজ্ঞতা।”

না, প্রটোকল ভেঙ্গে রাস্তায় সাধারণ ছেলে পেলেদের সাথে ফুটবল খেললেও এই গ্রহের বর্তমান সেরা বোলারের কোন রকম সমস্যা হয়নি। নিরাপত্তায়ও কোন বিঘ্ন ঘটেনি। নিচের ছবিটি দেখুন।

মনে আছে এই ছবিটির কথা? নিচের এই ছবিটি এবং ডেল স্টেইনের টুইট বার্তা’ই তো যথেষ্ট হওয়ার কথা বাংলাদেশ কতোটা নিরাপদ বিদেশীদের জন্য। অস্ট্রেলিয়ানদের উচিত হবে এই ছবিটা দেখে এখন’ই বাংলাদেশের উদ্দেশ্যে প্লেনে উঠে পড়া। আমার ইচ্ছে ছিলো এই ছবি নিয়ে বিস্তারিত পত্রিকায় লেখা। কিন্তু আমি এই মুহূর্তে খানিক ব্যস্ত। তবে আপনারা ফেসবুকার’রা তো রয়েছেন’ই। ছড়িয়ে দিন এই বার্তা, সাথে ছবিও।